বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৫ পূর্বাহ্ন

ওমানে নতুন আক্রান্ত ২২১ এবং মৃত ২

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
ওমানে কোনো ভাবেই লাগাম টানা যাচ্ছেনা করোনার

বিশ্বব্যাপী চলছে করোনার ভয়াবহ তাণ্ডব। মহামারীর দ্বিতীয় ঢেউ থেকে রক্ষা পেতে ইতিমধ্যেই অনেক দেশ পুনরায় লকডাউন ঘোষণা করেছে। বিশ্বের অন্যান্য দেশের মতো পুরোপুরি লকডাউন ঘোষণা না করলেও ইতিমধ্যেই আজ থেকে সীমান্ত বন্ধ ঘোষণা করা হয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। দেশটিতে ফের ঊর্ধ্বমুখী রয়েছে করোনা সংক্রমণ।

সোমবার (১৮-জানুয়ারি) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে আজ নতুন আক্রান্তের সংখ্যা ২২১ জন এবং মৃতের সংখ্যা ২ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ১১ জন এবং মোট সুস্থের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ২১৩ জন। নতুন ২ জনের মৃত সহ মোট মৃতের সংখ্যা ১ হাজার ৫১৪ জন। দেশটিতে মোট সুস্থতার সূচক ৯৪.১ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় দেশটির বিভিন্ন হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬ জন। এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ৭২ জন। যাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে আছেন ২১ জন। আজ নতুন সুস্থ হয়েছেন ১৪৬ জন রোগী। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওমান সরকারের সকল নির্দেশনা মেনে চলতে নাগরিক এবং প্রবাসীদের অনুরোধ জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৯২২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৬৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৮ হাজার ৩২৯ জন। সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৭৩৬ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৩ হাজার ১৭৩ জন।

আরো পড়ুনঃ ওমানে ফের বর্ডার বন্ধের ঘোষণা

 

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৮ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৫৪ লাখ ৭৯ হাজার ৬২ জন এবং মৃত্যু হয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৬০১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৮১ লাখ ৬৭ হাজার ১৬১ জন।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT