বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

ওমানের হরমুজ প্রণালিতে ভূমিকম্প 

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
ওমানের হরমুজ প্রণালিতে ভূমিকম্প 

ইরান এবং ওমানের মধ্যবর্তী হরমুজ উপকূলে শনিবার স্থানীয় সময় ভোর ৫টা ৩১ মিনিটে ভূমিকম্পের ঘটনা ঘটেছে। তবে আরব উপসাগরে যে ভূমিকম্প হয়েছে তাতে সুনামির ঝুঁকি নেই বলে জানিয়েছে ওমান আবহাওয়া অধিদপ্তর। শনিবার এক বিবৃতিতে ওমান আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, “আরব উপসাগরের ৮৮ কিলোমিটার গভীরতায় যে ভূমিকম্প হয়েছে তাতে সুনামির কোনো সম্ভাবনা নেই।”

এদিকে ইন্দোনেশিয়ার সুলাওসি দ্বীপে ৬.২ মাত্রার ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৩৪ জনে পৌঁছেছে। এখন পর্যন্ত ৬৩৭ জন আহত হয়েছেন বলে জানা গেছে। বিধ্বস্ত হয়েছে অন্তত ৬০টি বাড়ি। শুক্রবার স্থানীয় সময় রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, সুলাওসি দ্বীপের মাজেনি শহরের ছয় কিলোমিটার উত্তর-পূর্বে ১০ কিলোমিটার গভীরে এ ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল।

আরো পরুনঃ ডাউনলোডের শীর্ষে তুরস্কের বিপ অ্যাপ

No risk of tsunami due to earthquake: Oman Meteorology - Times of Oman

দেশটির স্থানীয় দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান আলী রহমান বলেন, ‘মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। অনেকেই ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন।’ গত ২৪ ঘণ্টায় ভূমিকম্পের কারণে অন্তত তিনটি ভূমিধ্বসের ঘটনা ঘটে। বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে বলেও তিনি জানান।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT