বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

আমিরাত ভ্রমণে লাগবেনা দূতাবাসের সুপারিশ

আশরাফুল ইসলাম ভূঁঞা, দুবাই প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
আমিরাত ভ্রমণে লাগবেনা দূতাবাসের সুপারিশ
ফাইল ছবিঃ

রোববার (১৭-জানুয়ারি) থেকে সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ ভিসায় আসা যাত্রীদের দূতাবাস বা কনস্যুলেটের সত্যায়ন কিংবা সুপারিশ প্রয়োজন হবে না। বৃহস্পতিবার (১৪-জানুয়ারি) বাংলাদেশ দূতাবাস আবুধাবির প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভ্রমণ ভিসায় আসা ব্যক্তিদের কাজের সুযোগ তৈরি হওয়ায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত অসংখ্য প্রবাসী ব্যবসায়ীরা তাদের আত্মীয়-স্বজন বা নিকটজনদের ভিজিট ভিসায় নিয়ে এসে রেসিডেন্স ভিসা করে প্রতিষ্ঠানের জনবল সঙ্কট নিরসনের চেষ্টা চালিয়ে আসছিলেন।

আরো পড়ুনঃ রাস্তাবিহীন সৌদির নতুন শহর নিয়ে বিশ্বজুড়ে কৌতূহল

 

কিন্তু বাংলাদেশের বিমানবন্দরগুলোতে ভ্রমণ ভিসাধারীদের বাধা দেয়ায় প্রতিবাদে মুখর হয়ে উঠেছে প্রবাসী ব্যবসায়ীদের সংগঠনগুলো। পরে ভিজিট ভিসাধারীদের দূতাবাসের সত্যায়ন বা সুপারিশের শর্ত জুড়ে দেয়া হয়।

দীর্ঘ দিন পর সেই শর্ত প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ দূতাবাস। ফলে ভিজিট ভিসায় আমিরাতে যাওয়ার পর রেসিডেন্স ভিসায় কাজের সুযোগ পাবেন অনেক বাংলাদেশি। দূতাবাস থেকে সত্যায়ন বা সুপারিশ বন্ধ করে দেয়া হলেও বাংলাদেশের ইমিগ্রেশনে ফের বৈরী আচরণের শিকার হওয়ার আশঙ্কার কথা জানিয়েছেন প্রবাসীরা।

No description available.

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT