মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০১:২০ অপরাহ্ন

ওমানে করোনা নিয়ন্ত্রণে আরো কঠোর আইন জারী

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ১৯০
ওমানে ফের বর্ডার বন্ধের ঘোষণা
ফাইল ছবিঃ

মহামারী করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আরো কড়াকড়ি আরোপ করলো মধ্যপ্রাচ্যের দেশ ওমান। এখন থেকে ওমানে সঠিকভাবে স্বাস্থ্যবিধি না মানলে এক হাজার ওমানি রিয়াল জরিমানা গুনতে হবে।

করোনা মহামারি প্রতিরোধে দেশটির সরকার সাধারণ জনগণকে বিভিন্ন ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিলেও অনেকেই সঠিকভাবে স্বাস্থ্যবিধি না মানায় নতুন এই সিদ্ধান্ত নিয়েছে ওমান সরকার। মঙ্গলবার (১২-জানুয়ারি) দেশটির সুপ্রিম কমিটি এই তথ্য জানিয়েছে।

কমিটি জানিয়েছে, ‘‘করোনা মহামারি রোধে ওমানের নাগরিক এবং প্রবাসীদের স্বাস্থ্যবিধি সঠিকভাবে মানতে হবে। একই সাথে যারা অন্যদেশ থেকে ওমানে এসেছে তাদের ব্রেসলেট পরিধান, কোয়ারেন্টাইন মেনে চলা ও কোয়ারেন্টান শেষে করোনা পরীক্ষা করাসহ সকল নিয়ম মেনে চলতে হবে।

অন্যথায় আইন অমান্যকারীর বিরুদ্ধে এক হাজার ওমানি রিয়াল জরিমানা করা হবে। বিশ্বব্যাপী করোনার ভয়াবহ পরিস্থিতি উল্লেখ করে সুপ্রিম কমিটি আরো জানিয়েছে, ওমানে অনেক নাগরিক স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে ঘরের বাহিরে বের হচ্ছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

আরো পড়ুনঃ ওমান প্রবাসীদের উদ্দেশ্যে বিমানের জরুরী বিজ্ঞপ্তি জারী

 

সুপ্রিম কমিটির বরাত দিয়ে ওমান নিউজ এজেন্সি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ‘‘সুপ্রিম কমিটি নতুন এই সিদ্ধান্ত জারির পর থেকে নাগরিক এবং প্রবাসীদের উপর কঠোর পর্যবেক্ষণ করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এমতাবস্থায় দেশটির সবাইকে মহামারী করোনা প্রতিরোধে ওমান সুপ্রিম কমিটির দেওয়া সকল স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে আহ্বান জানানো হয়েছে।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT