মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০১:২০ অপরাহ্ন

ওমানে আজও করোনা নিম্নমুখী এবং মৃত শূন্যের কোঠায়

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ১৪৮
ওমানে আজ আক্রান্ত বাড়লেও মৃত শূন্যের কোঠায়

বিশ্বব্যাপী করোনার ভয়াবহ তাণ্ডব চললেও মধ্যপ্রাচ্যের দেশ ওমানে আজও নিম্নমুখী রয়েছে সংক্রমণ। বুধবার (১৩-জানুয়ারি) ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে নতুন আক্রান্তের সংখ্যা ১৪২ জন এবং মৃত শূন্যের কোঠায়। গত ৩ দিন যাবত দেশটিতে করোনায় কোনো মৃতের সংবাদ পাওয়া যায়নি।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৮৬ জন এবং মোট সুস্থের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ৪১৫ জন। যা মোট আক্রান্তের ৯৪.১ শতাংশ রোগী এখন সুস্থ।

করোনায় ওমানে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৫০৮ জন। আজ দেশটির বিভিন্ন হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৮ জন। এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ৫৫ জন।

যাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে আছেন ২১ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছেন ২২৮ জন রোগী। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওমান সরকারের সকল নির্দেশনা মেনে চলতে নাগরিক এবং প্রবাসীদের অনুরোধ জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ ওমানে স্বাস্থ্যবিধি লঙ্ঘনে এক হাজার রিয়াল জরিমানা 

 

এদিকে মহামারী করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আরো কড়াকড়ি আরোপ করেছে ওমান। এখন থেকে দেশটিতে সঠিকভাবে স্বাস্থ্যবিধি না মানলে এক হাজার ওমানি রিয়াল জরিমানা গুনতে হবে।

করোনা মহামারি প্রতিরোধে দেশটির সরকার সাধারণ জনগণকে বিভিন্ন ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিলেও অনেকেই সঠিকভাবে স্বাস্থ্যবিধি না মানায় নতুন এই সিদ্ধান্ত নিয়েছে ওমান সরকার। মঙ্গলবার (১২-জানুয়ারি) দেশটির সুপ্রিম কমিটি এই তথ্য জানিয়েছে।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT