মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:০১ অপরাহ্ন

মালয়েশিয়ায় জরুরি অবস্থা ঘোষণা

শাহাদাত হোসেন,মালয়েশিয়া প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ১৩৮
মালয়েশিয়ায় জরুরি অবস্থা ঘোষণা

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণহীন ভাবে বৃদ্ধি হওয়ায় প্রদেশ ভিত্তিক নতুন করে লকডাউনের ঘোষণা দিল মালয়েশিয়া। সোমবার (১১-জানুয়ারি) জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন।

স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায় ৬টি রাজ্যে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার চালুর এ ঘোষণা দেয়া হয়। আগামীকাল ১৩ জানুয়ারি (মঙ্গলবার) মধ্যরাত থেকে নতুন এই আইন কার্যকর হবে।

নতুন করে ঘোষিত এই লকডাউন গেলো বছর মার্চের মতোই কঠোরভাবে পর্যবেক্ষণ করবে সরকার। ঘোষণা অনুযায়ী নিত্য প্রয়োজনীয়পণ্য সামগ্রীর দোকানপাট বাদে সবধরনের ব্যবসা-বাণিজ্যের প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। বন্ধ থাকবে ধর্মীয় উপাসনালয়, খেলাধুলা, ক্লাব, বারসহ সব ধরনের সামাজিক অনুষ্ঠান।

কুয়ালালামপুর, সিলাঙ্গড়, পেনাং, পুত্রাজায়া, মালাক্কা, জোহর ও সাবাহ’র জন্য প্রযোজ্য এমসিও। ১৩ই জানুয়ারি মধ্যরাত থেকে শুরু করে ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে এ লকডাউন।

আরো পড়ুনঃ সুলতান কাবুসের দুর্লভ ছবি গ্যালারী

 

দুই সপ্তাহের এমসিও শেষ হলে পরিস্থিতি বিবেচনায় পরবর্তিতে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী। এ সময়ের মধ্যে সব ধরনের ভ্রমণেও নিষেধাজ্ঞা আনা হয়েছে। উল্লেখ্য করোনার তৃতীয় ঢেউ এসে প্রায় প্রতিদিনই দুই হাজারের এর উপর আক্রান্ত হয়ে যাচ্ছে মোট আক্রান্ত সংখ্যা এক লক্ষ ৩০ হাজার ছাড়ালো, এতে করে বাংলাদেশের ছুটিতে থাকা প্রবাসীদের ভাগ্য ঝুলে রইল।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT