মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

প্রবাসীদের সমস্যা নিয়ে জাতীয় সংসদে বৈঠক

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ১০৬
প্রবাসীদের সমস্যা নিয়ে জাতীয় সংসদে বৈঠক

প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে মহান জাতীয় সংসদ ভবনে কেবিনেট কমিটির কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, “বিদেশগামী ও বিদেশ ফেরত কর্মীরা যেন সহজেই সরকারি সেবা পায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। প্রয়োজনে ওয়ানস্টপ সেবা কার্যক্রম চালু করতে হবে।” সোমবার (১১ জানুয়ারি) সংসদ ভবনে কেবিনেট কমিটির বৈঠকে এই কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, প্রবাসী কর্মীদের জন্য সেবার মান বাড়াতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপি’র সভাপতিত্বে এই সভায় বক্তব্য রাখেন মন্ত্রী ইমরান আহমদ, কমিটির সদস্য অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি,

মৃণাল কান্তি দাস এমপি, পংকজ নাথ এমপি এবং মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, এনআরবি-সিআইপি এসোসিয়েশনের সভাপতি মাহতাবুর রহমান ও সাংগঠনিক সম্পাদক ইয়াছিন চৌধুরী প্রমুখ।

 

বৈঠকে প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে এনআরবি সিআইপি এসোসিয়েশনের পক্ষথেকে জোর দাবি জানানো হয় এবং সমস্যাগুলি সমাধানের লক্ষ্যে সংসদীয় স্থায়ী কমিটির পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ কে নির্দেশ দেওয়া হয়।

আরো পড়ুনঃ এয়ারপোর্টে নেমেই কান্নায় ভেঙ্গে পরেই ৫ ওমান প্রবাসী

 

সভায় বক্তারা নিরাপদ, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করতে বিমান সেবা এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট ইস্যু নিয়ে আলোচনা করেন। সভাশেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২০ উপলক্ষে মন্ত্রণালয়ের প্রকাশিত স্মরণিকার কপি কমিটির সভাপতি ও সদস্যদের হাতে তুলে দেন।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT