মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

দ্বিতীয় পর্যায়ে করোনা ভ্যাকসিন পেলো ওমান 

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ১২৯
দ্বিতীয় পর্যায়ে করোনা ভ্যাকসিন পেলো ওমান 
ফাইল ছবিঃ

দ্বিতীয় পর্যায়ে করোনা ভ্যাকসিন হাতে পেয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। এবারের চালানে মোট ১১ হাজার ৭০০ ডোজ ভ্যাকসিন এসেছে বলে জানিয়েছে ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (১১-জানুয়ারি) এক বিবৃতিতে মন্ত্রণালয় জানিয়েছে, “এই টিকাগুলি প্রথম পর্যায়ে টিকা নেওয়া ব্যক্তিদের জন্য দ্বিতীয় ডোজ হিসেবে ব্যবহার করা হবে।

যার মধ্যে রয়েছে ডায়ালাইসিস রোগী, দীর্ঘস্থায়ী ফুসফুস-জনিত রোগে ভুগছেন এমন রোগী, হাঁপানি রোগী, ৬৫ বছর বা তার চেয়ে বেশি বয়সী ডায়াবেটিস রোগীদের দেওয়া হবে। 

এমওএইচ আরো জানিয়েছে,”শুধু নাগরিকরা নয় এর পাশাপাশি স্বাস্থ্য-কর্মীরাও দ্বিতীয় পর্যায়ের টিকা পাবেন। তাদের মধ্যে রয়েছেন, নিবিড় পরিচর্যা ইউনিটের কর্মীরা, করোনা ওয়ার্ডে কর্মরত কর্মীরা, ডায়াবেটিস, ডায়ালাইসিস এবং দীর্ঘস্থায়ী ফুসফুসের রোগে আক্রান্ত ব্যক্তিদের পরিচর্যাকারী স্বাস্থ্য-কর্মীরা।”

আরো পড়ুনঃ এয়ারপোর্টে নেমেই কান্নায় ভেঙ্গে পরেই ৫ ওমান প্রবাসী

 

স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা ভ্যাকসিন টিকার প্রথম পর্যায়ে নেওয়া ব্যক্তিদের বিষয়ে প্রতিক্রিয়া প্রকাশ করে বলেন, ওমানে এখন পর্যন্ত ভ্যাকসিন গ্রহণ করে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ করা যায়নি। ভ্যাকসিন গ্রহণকারী সবাই সুস্থ আছেন এবং করোনা প্রতিরোধে অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করছে ফাইজার বায়োনটেকের তৈরি এই ভ্যাকসিন। 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT