বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

বাংলাদেশের সাথে ফ্লাইট সংখ্যা বাড়ালো ওমান

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
আবারও কুয়েতের ফ্লাইট বন্ধ ঘোষণা, বিপাকে প্রবাসীরা
ফাইল ছবিঃ

ভারত, বাংলাদেশ ও কাতারে অতিরিক্ত ফ্লাইট পরিচালনার অনুমতি দিলো ওমানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ)। গতকাল ওমানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বরাত দিয়ে এই সংবাদ জানিয়েছে দেশটির একাধিক জাতীয় গণমাধ্যম।

এখন থেকে অতিরিক্ত ফ্লাইট পরিচালনায় উভয় দেশের মধ্যে সপ্তাহে অন্তত ছয় হাজার যাত্রী যাতায়াত করার সুযোগ পাবেন বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মকর্তা।

ওমানে ফ্লাইট পরিচালনার চুক্তির অংশ হিসেবে দেশটির ওমান এয়ার ও সালাম এয়ার ও ভারতের এয়ার ইন্ডিয়া ও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস তাদের আসন সংখ্যা অনুযায়ী ফ্লাইট পরিচালনা করতে পারবে বলে উল্লেখ করা হয়েছে।

এখন থেকে এই ৩ টি দেশে সপ্তাহে ১২ টি ফ্লাইট পরিচালনা করতে পারবে। বিমান কর্তৃপক্ষ আরো জানিয়েছে, শুধু ভারত, বাংলাদেশ বা কাতারই নয় বিশ্বের একাধিক দেশের বিমান সংস্থার সাথে অতিরিক্ত ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হবে।

ওমানের এই সিদ্ধান্তে দেশটিতে কর্মরত প্রবাসী শ্রমিকরা সবচেয়ে বেশি উপকৃত হবেন বলে জানিয়েছেন প্রবাসীরা। তবে ওমানে আসা সকল যাত্রীদের করোনা সতর্কতা অবলম্বন করতে হবে।

ওমানের সাথে বাংলাদেশের ফ্লাইট সংখ্যা বৃদ্ধি পাওয়াতে যেমনিভাবে খুশি ওমান প্রবাসীরা, ঠিক তেমনিভাবে টিকেটের আকাশচুম্বী মূল্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন প্রবাসীরা।

আরো পড়ুনঃ এয়ারপোর্টে নেমেই কান্নায় ভেঙ্গে পরেই ৫ ওমান প্রবাসী

 

করোনার দোহাই দিয়ে প্রতিটি এয়ারলাইন্স কোম্পানি ২ থেকে ৩ গুন বেশি মূল্য নিচ্ছে বলে অভিযোগ ওমান প্রবাসীদের। ওমান রুটে টিকেটের মূল্য নিয়ন্ত্রণে সরকারের সহযোগিতা চেয়েছেন তারা।

উল্লেখ্য: করোনা পরিস্থিতি উন্নত হওয়াতে দিনদিন স্বাভাবিক হচ্ছে ওমানের জীবন যাত্রা। খুলে দেওয়া হচ্ছে শপিংমল থেকে শুরুকরে সমুদ্র সৈকত। জরুরী ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হচ্ছে দেশটির নাগরিক ও প্রবাসীদের। করোনার নতুন সংক্রমণ মোকাবেলায় কঠোর অবস্থানে রয়েছে ওমান এমনটি জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT