বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৩ পূর্বাহ্ন

২০১ রিয়াল দিয়ে পতাকা নবায়নের মেয়াদ বাড়ালো ওমান

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
ওমানের ৭৪ টি পেশার ভিসা ফি ২০০১ রিয়াল নির্ধারণ
ওমানের রেসিডেন্স কার্ড (পতাকা)

ওমানে করোনা মহামারিতে দেশটির সুপ্রিম কমিটির সিদ্ধান্তে বিভিন্ন বেসরকারি সংস্থায় শ্রমিক নিয়োগের প্যাকেজ ঘোষণা করছে ওমান শ্রম মন্ত্রণালয়। এই প্যাকেজের মেয়াদ আগামী ৩১ মার্চ পর্যন্ত অব্যাহত থাকবে। এই সময়ের মধ্যে দেশটির বেসরকারি সংস্থাগুলো তাদের নিজেদের প্রয়োজনে প্রতিষ্ঠানের জন্য শ্রমিক নিয়োগ করতে পারবেন।

তবে প্যাকেজে প্রত্যেক প্রতিষ্ঠানকে ওমানিকরণের দিকে বেশি মনোযোগী হতে হবে। একইসাথে করোনায় ক্ষতিগ্রস্ত বেসরকারি প্রতিষ্ঠানগুলি তাদের কর্মীদের বেতন কমিয়ে চাকরীতে রাখার বিষয়ে আলোচনা করতে পারে। তবে বেতন কমানোর মেয়াদ আগামী ৩১শে মার্চ পর্যন্তই অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

নতুন এই সিদ্ধান্তের মধ্যে রয়েছে ওমানে বিভিন্ন সামাজিক সংস্থা এবং বেসরকারিভাবে নিবন্ধিত ছোট ও মাঝারি সংস্থাগুলি ৩০১ থেকে রিয়াল থেকে ২০১ রিয়ালে প্রবাসীদের রেসিডেন্স কার্ডের (পতাকা) নবায়নের সুযোগ। শ্রম মন্ত্রণালয় আরো জানিয়েছে, এই সময়ের মধ্যে প্রবাসী জনশক্তি নিয়োগ লাইসেন্সের মেয়াদ বাড়ানো এবং প্রবাসীদের কাজের অনুমতি দেওয়া শুরু হবে। সূত্রঃ টাইমস অব ওমান

আরো পড়ুনঃ বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে ব্যবহার করা হবে নতুন প্রযুক্তি

 

এ ব্যাপারে ওমান থেকে আল সাফার ট্রাভেল এজেন্টের মালিক শেখ ফাহাদ বলেন, যারা ওমান সরকারের নিয়ম অনুযায়ী কোম্পানিতে ওমানি স্টাফ নিয়োগ দিয়েছিলো এবং নিয়মিত সরকারী ট্যাক্স পরিশোধ সহ অন্যান্য যেসকল ফি রয়েছে, তা পরিশোধ করেছিলো। তারা আগের থেকেই ২০১ রিয়াল দিয়ে পতাকা নবায়ন করেছে। আমরা এখনো আমাদের স্টাফদের পতাকা ২০১ রিয়াল দিয়ে নবায়ন করছি।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT