বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

ওমানে পতাকার মেয়াদ বাড়ানোর সুযোগ পেলো প্রবাসীরা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
ওমানে পতাকার মেয়াদ বাড়ানোর সুযোগ পেলো প্রবাসীরা
ফাইল ছবিঃ

করোনা মহামারির কারণে ওমানে অনেক প্রবাসীর আইডি কার্ড মেয়াদোত্তীর্ণ হয়ে গেলেও তাদের আইডি কার্ডের মেয়াদ বাড়াতে পারেনি। তাই যারা করোনার ভিতরে কার্ডের মেয়াদ বাড়াতে পারেননি, তারা এখন থেকে পুনরায় কার্ডের মেয়াদ বাড়াতে পারবেন। দেশটির শ্রম মন্ত্রণালয় সম্প্রতি গণমাধ্যমকে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

দেশের বিভিন্ন কোম্পানির অর্থনৈতিক ক্ষতি কমিয়ে আনার জন্য সুপ্রিম কমিটির সহযোগিতায় নতুন এই সিদ্ধান্তটি নিয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়। এছাড়াও মেয়াদোত্তীর্ণ কার্ড পুনরায় মেয়াদ বাড়ানোর জন্য জরিমানাও দিতে হবে না প্রবাসীদের। মন্ত্রণালয় আরও জানিয়েছে, মহামারীর সময় মেয়াদ শেষ হয়ে যাওয়া সংস্থার দেওয়া নিয়োগের লাইসেন্সও বাড়ানো হবে।

আরো পড়ুনঃ ২০১ রিয়াল দিয়ে পতাকা নবায়নের মেয়াদ বাড়ালো ওমান

 

এই সময়ের মধ্যে যে সকল সংস্থার আরো শ্রমিকের প্রয়োজন, তারা প্রবাসী কর্মীদের অস্থায়ী কাজের ভিসা দিতে পারে। এছাড়াও একাধিক সংস্থার মালিকরা যদি তাদের আরো কর্মীর প্রয়োজন হয়, তবে তাদের দুটি সংস্থার মধ্যে চুক্তি করে কর্মচারীদের স্থানান্তর করতে পারবে। দেশটির নতুন এই সিদ্ধান্তে বেশ লাভবান হবেন বাংলাদেশী প্রবাসীরা এমনটাই জানিয়েছেন দীর্ঘদিন যাবত ওমানে বসবাসরত বাংলদেশী প্রবাসীরা।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT