সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:১১ অপরাহ্ন

ওমানে ফের লকডাউনের বিষয়ে সুপ্রিম কমিটি যা বললো আজ

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ২৬৫
ওমানে ফের লকডাউনের বিষয়ে সুপ্রিম কমিটি যা বললো আজ

ওমানের স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামুদ বিন ফয়সাল আল বুসাইদীর সভাপতিত্বে সুপ্রিম কমিটির একটি যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ সময় করোনা মহামারী ও করোনায় দেশের অর্থনৈতিক ক্ষতি মোকাবেলায় করণীয় কাজ নিয়ে আলোচনা করা হয়।

সকলের সহযোগিতার ফলে করোনায় সংক্রামিত ব্যক্তি এবং মৃত্যু উল্লেখযোগ্যহারে কমতে শুরু করেছে বলে জানিয়েছে সুপ্রিম কমিটি। পাশাপাশি হাসপাতালের ওয়ার্ড এবং নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি ব্যক্তিদের সংখ্যাও আগের তুলনায় অনেক কমেছে। ভাইরাস ছড়িয়ে পড়া রোধে সকলের প্রতি সতর্কতামূলক ব্যবস্থা মেনে চলার আহ্বান জানানো হয়।

No description available.

অসাবধানতার কারণে ইতিপূর্বে ওমানে করোনার মহামারির প্রভাব বেড়ে গিয়েছিলো বলে জানিয়েছে কমিটি। পরবর্তীতে সকল প্রদেশের জনগণ সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলায় এই মহামারির প্রভাব কিছুটা কমতে শুরু করেছে বলে জানিয়েছে কমিটি। বৈঠকে দেশটির সকল সরকারি ও বেসরকারি খাতে কর্মরত নাগরিক ও প্রবাসীদের সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানানো হয়।

আরো পড়ুনঃ ভ্যাকসিন নিয়ে সুখবর দিলো ওমান

 

পুনরায় লকডাউনের বিষয়ে কমিটি জানিয়েছে, নাগরিকরা সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে দেশে আর লকডাউনের প্রয়োজন নেই। তবে করোনা মোকাবেলায় সকল নাগরিককে সঠিক উপায়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। দেশের অর্থনৈতিক কার্যক্রম পুনরায় চালু করা এবং বেসরকারি খাতের কার্যক্রম পরিচালনার জন্য উত্সাহ প্রদানে নতুন সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি।

আরো পড়ুনঃ সম্ভাবনার নতুন সূর্য উকে দিচ্ছে ওমানে

 

হোটেল এবং পর্যটন কোম্পানির জন্য ওমানে পর্যটকদের আগমন ঘটাতে ইতিমধ্যেই ওমান প্রবেশে পর্যটন ভিসা দেওয়ার অনুমতি দিয়েছে ওমান সরকার। সেইসাথে আজথেকে দেশটির সিনেমা হল সহ সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে। তবে নতুন পুরাতন সকল ব্যবসায়ীকে প্রতিরোধমূলক ব্যবস্থা মেনে চলতে হবে বলে জানিয়েছে সুপ্রিম কমিটি।

আরো দেখুনঃ ভাস্কর্য ইস্যুতে ফের উত্তপ্ত রাজপথ

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT