সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:০৪ অপরাহ্ন

ওমানের একটি গভীর কূপে পরে ৩ প্রবাসী নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ১৮১
ওমানের একটি গভীর কূপে পরে ৩ প্রবাসী নিহত

ওমানের একটি গভীর কূপে পরে ৩ জন প্রবাসী শ্রমিকের মর্মান্তিক মৃত হয়েছে। আজ দেশটির দক্ষিণ আল শারকিয়াহ অঞ্চলের আল কামিল আল ওয়াফির একটি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এতে খবর পেয়ে তাৎক্ষনিক উদ্ধারকারী দল আসলেও তাদেরকে জীবিত উদ্ধার করতে পারেনি। আজ এক বিবৃতিতে দেশটির পাবলিক অথরিটি ফর সিভিল ডিফেন্স এন্ড অ্যাম্বুলেন্স (প্যাকডা) এই তথ্য জানিয়েছ। মৃত প্রবাসীরা কোন দেশের নাগরিক তা উল্লেখ না করলেও স্থানীয় সূত্রে যানাগেছে ৩জনই বাংলাদেশী নাগরিক। 

No description available.

ওমানে করেনায় আক্রান্তের বেশিভাগের বয়স ১৫-৬০ বছর 

ওমানে করোনায় আক্রান্ত রোগীদের বেশিরভাগের বয়স ১৫ থেকে ৬০ বছরের মধ্যে বলে জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটির বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগী, আইসিইউতে ভর্তি রোগী ও করোনায় মারা যাওয়া ব্যক্তিদের ওপর চালানো সমীক্ষা অনুযায়ী দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

গত ফেব্রুয়ারি থেকে শুরু করে জুলাই পর্যন্ত পরিচালিত এই সমীক্ষায় অংশ নিয়েছিলো ৬৮ হাজার ৯৬৭ জন। যাদের মধ্যে ৭৪ শতাংশ করোনা আক্রান্ত রোগীর বয়স ১৫ থেকে ৬০ বছরের মধ্যে অবস্থিত। 

আরো পড়ুনঃ মামুনুল হককে চ্যালেঞ্জ ছুড়লেন এমপি নিক্সন

 

লিঙ্গ, বয়স, জাতীয়তা এবং অবস্থানের পাশাপাশি জ্বর, কাশি ও গলা ব্যথার লক্ষণগুলি নিয়েও গবেষণা চালানো হয়েছে। গবেষণায় ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাঁপানি, স্নায়ুতন্ত্রের রোগ, দীর্ঘস্থায়ী ফুসফুসের রোগ, ইমিউনোসপ্রেসিভ ড্রাগ ব্যবহারকারী রোগী, দীর্ঘস্থায়ী কিডনি রোগ, দীর্ঘস্থায়ী রক্তকণিকার রোগ এবং দীর্ঘস্থায়ী লিভারের রোগ অন্তর্ভুক্ত ছিলো।

দেশটিতে করোনায় প্রথম আক্রান্ত হয় ২২ শে ফেব্রুয়ারি। বিশ্বব্যাপী মহামারীর বিস্তারের সাথে সামঞ্জস্য রেখে এই রোগের বিস্তার, রোগীর সংখ্যা বৃদ্ধি নিয়েও গবেষণা করা হয়েছে। 

আরো পড়ুনঃ ভ্যাকসিন নিয়ে সুখবর দিলো ওমান

 

এইসব গবেষণার মূল উদ্দেশ্য হলো করোনা সংক্রামিত রোগীদের বিশেষত প্রবীণরা হাসপাতালে প্রবেশের আগে এবং তাদের অবস্থা নির্ধারণ করা। এই উপায়ে, করোনা রোগীদের মহামারী সংক্রান্ত নজরদারি আরো সহজতর হয়।

রোগ নজরদারি ও নিয়ন্ত্রণ কর্তৃক পরিচালিত এই গবেষণার ফলাফলগুলি দেশের স্বাস্থ্য খাতকে বর্তমান অবস্থা থেকে আরো এগিয়ে যাবে মনে করছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক।

মাদক পাচারের অভিযোগে মাস্কাট থেকে তিন প্রবাসীকে গ্রেফতার

মাদক পাচারে জড়িত থাকার অভিযোগে ওমানের মাস্কাট থেকে তিন প্রবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। আজ এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে আরওপি। বর্তমানে দেশটিতে মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আরো পড়ুনঃ সম্ভাবনার নতুন সূর্য উকে দিচ্ছে

 

তারই ধারাবাহিকতায় আজ মাস্কাটের একটি অভিযানে বিপুল পরিমাণ মাদক দ্রব্য সহ তাদেরকে আটক করা হয়। আটককৃতরা মাদক পাচারের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। বর্তমানে তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে আরওপি। 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT