সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

ওমানে আক্রান্তের তুলনায় বাড়ছে সুস্থ রোগীর সংখ্যা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ১৩৮
মহামারী করোনায় ওমানে নতুন আক্রান্ত ১১৪

বিশ্বব্যাপী মহামারী করোনার ভয়াবহ তাণ্ডব শুরু হলেও চমক দেখাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। ইতোমধ্যে এই মহামারীতে বিশ্বব্যাপী ৬ কোটি ৩০ লাখ ৫৯ হাজার ৩৫৬ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৬৪ হাজার ৮৪৫ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ৯২৯ জন। তবে এই মহামারীকে অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান।

No description available.

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা মাত্র ২১৫ জন এবং মৃত ৫ জন। সোমবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ৬৯৯ জন এবং মৃত ১ হাজার ৪২৩ জন। অপরদিকে দেশটিতে নতুন ২৫৩ জন সুস্থ সহ মোট সুস্থ রোগীর সংখ্যা ১ লাখ ১৫ হাজার ২১৬ জন, যা মোট আক্রান্তের ৯৩.১ শতাংশ রোগী এখন সুস্থ।

মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটির বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০ জন সহ এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ২১০ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউতে) রয়েছেন ১০৮ জন।

আরো পড়ুনঃ যে শর্তে নতুন ভিসা দিচ্ছে ওমান 

 

এদিকে গতকালের চেয়ে আজ বাংলাদেশে মৃত্যু ও শনাক্ত অনেক বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬৪৪ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৫২৫ জনের দেহে।

এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬৪ হাজার ৯৩২ জন। সোমবার (৩০ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৭১১ জন।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT