সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

দীর্ঘদিন পর নতুন ভিসা চালু করলো ওমান

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ৪৩৫
দীর্ঘদিন পর নতুন ভিসা চালু করলো ওমান

মহামারী করোনা প্রাদুর্ভাবে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে নতুন ভিসা চালু করলো ওমান। আজ রয়্যাল ওমান পুলিশের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ওমানের একাধিক জাতীয় গণমাধ্যম।

আজ (রবিবার) দেশটির পাসপোর্ট ও রেসিডেন্স অধিদপ্তরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, যারা করোনার পূর্বে রেসিডেন্স ভিসার জন্য অনলাইনে আবেদন করেছেন, তাদের খুব শীঘ্রই ভিসা দেওয়া শুরু হবে। তিনি বলেন, করোনার পূর্বে যেভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করা যেতো, এখনথেকে পূর্বের মতোই ভিসার জন্য আবেদন করা যাবে।

No description available.

আবেদনকারীরা একটি নির্দিষ্ট ফরমেট অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র অনলাইনে জমা দিতে হবে। যেমনি ভাবে গত মার্চ মাসের পূর্বে অর্থাৎ করোনা মহামারির কারণে ওমানের ভিসা বন্ধের পূর্বে যেভাবে আবেদন করা হতো, ঠিক তেমনিভাবেই এখন থেকে নতুন ইস্যু করা ভিসা প্রদান করা হবে বলেও জানিয়েছে এই কর্মকর্তা।

আরো পড়ুনঃ ভ্যাকসিন নিয়ে সুখবর দিলো ওমান

 

এতে এক্সপ্রেস ভিসার মেয়াদ থাকবে ২১ দিন ও ফ্যামিলি ভিজিট ভিসার মেয়াদ থাকবে এক মাস বলে জানান তিনি। আবেদনকারীরা প্রয়োজনীয় নিয়ম মেনে আরওপি’র ওয়েবসাইটের মধ্যমেও আবার ভিসার আবেদন করতে পারবেন। উল্লেখ্য: মহামারী করোনা বিস্তার রোধে চলতি বছরের মার্চ মাস থেকে ভিসা দেওয়া বন্ধ করে দেয় রয়্যাল ওমান পুলিশ আরওপি।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT