সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:০০ অপরাহ্ন

করোনা নিয়ন্ত্রণের দ্বারপ্রান্তে ওমান

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ১৬১
ওমানে নতুন আক্রান্ত ২২১ এবং মৃত ২

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের তাণ্ডবে দিশেহারা হয়ে পড়েছে গোটা বিশ্ব। ইতোমধ্যে বিশ্বব্যাপী ৬ কোটি ২৫ লাখ ৫২ হাজার ৬১৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৫৭ হাজার ৫১০ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৭৮ হাজার ৩৭২ জন। তবে এই মহামারীকে অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান।

No description available.

দেশটিতে গত ৫ দিনে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা মাত্র ৯০৫ জন এবং মৃত ২৭ জন। রবিবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ৪৮৪ জন এবং মৃত ১ হাজার ৪১৮ জন। অপরদিকে দেশটিতে মোট সুস্থ রোগীর সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৯৬৩ জন, যা মোট আক্রান্তের ৯৩.১ শতাংশ রোগী এখন সুস্থ।

আরো পড়ুনঃ কাতার প্রবাসীদের জন্য দারুণ সুখবর

 

মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটির বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ জন সহ এখন পর্যন্ত দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন ২১৮ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) রয়েছেন ১০৭ জন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

এদিকে আজ বাংলাদেশে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬০৯ জন। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও এক হাজার ৭৮৮ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জন। রোববার (২৯ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুনঃ ওমানে ভালো বেতনে চাকরী খুজুন অনলাইনে 

 

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৭ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৯ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ২৫ লাখ ৫২ হাজার ৬১৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৫৭ হাজার ৫১০ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৭৮ হাজার ৩৭২ জন।

আরো পড়ুনঃ বিমানবন্দরে যাত্রী হয়রানি, প্রবাসীদের ক্ষোভ

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৩৬ লাখ ১০ হাজার ৩৫৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ২৫৪ জনের।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT