সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

ওমান আউটপাশের জন্য ১১ দিনে প্রায় ২০ হাজার আবেদন

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ১৭৯
ওমানে ৫ দিন পরেই শেষ হচ্ছে আউটপাশের সময়সীমা
ফাইল ছবিঃ

ওমান সরকার ঘোষিত সাধারণ ক্ষমা নিয়ে নিজ দেশে ফেরত যেতে গত ১১ দিনে ১৯ হাজারের অধিক ওমান প্রবাসী দেশটির শ্রম মন্ত্রণালয়ে আবেদন করেছেন। আজ এই তথ্য প্রকাশ করেছে দেশটির সরকার। গত ১৫ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত আউটপাশের জন্য মোট আবেদন জমা পড়েছে ১৯ হাজার ৫২৮ টি।

ওমান সরকার কর্তৃক প্রকাশিত তথ্য অনুসারে, মোট আবেদন কৃতদের মধ্যে বৈধ ওয়ার্ক পারমিট ছাড়াও চাকরি হারিয়ে দেশে ফিরছেন এমন প্রবাসীর সংখ্যাও উল্লেখযোগ্য। দেশটির শ্রম মন্ত্রণালয়ের তথ্যমতে ওমান থেকে আউটপাশ নিয়ে দেশে ফেরার তালিকায় শীর্ষে রয়েছে বাংলাদেশি প্রবাসীরা।

No description available.

এদিকে ওমানের আউটপাশের ব্যাপারে অনেকের কাছে সুস্পষ্ট তথ্য না থাকার কারণে ঠিকমতো আবেদন করতে পারছেন না অনেক প্রবাসী। আউটপাশের জন্য সর্বপ্রথম একজন প্রবাসীকে অনলাইনে আবেদন করতে হবে।

তবে যাদের পাসপোর্টের মেয়াদ নেই অথবা পাসপোর্ট হারিয়ে গেছে, তারা নিজ নিজ দূতাবাসে যেয়ে ট্রাভেল পারমিট সংগ্রহ করবেন। অনলাইনে রেজিস্ট্রেশনের ৭ থেকে ১০ দিন পর টিকিট কেটে নিজ দেশে যেতে পারবেন প্রবাসীরা।

তবে দেশে আসার পূর্বে করোনা পরীক্ষা করতে হবে সকল প্রবাসীকে। এ ছাড়াও ফ্লাইটের ৭ ঘণ্টা পূর্বে মাস্কাট এয়ারপোর্টে এসে শ্রম মন্ত্রণালয়ের অফিস থেকে ছাড়পত্র সংগ্রহ করতে হবে।

আরো পড়ুনঃ কাতার প্রবাসীদের জন্য দারুণ সুখবর

 

অনেকেই অনলাইনে রেজিস্ট্রেশন করে ফিরতি মেসেজের অপেক্ষায় থাকেন, যা ঠিক নয় বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। মূলত অনলাইনে রেজিস্ট্রেশন করার পর কোনো ধরনের মেসেজ আসার কথা ওমান সরকার বলেনি। সুতরাং প্রবাসীরা চাইলে নিজের মোবাইল থেকেই চেক করতে পারবেন, তার আবেদন ঠিকঠাক মতো হয়েছে কিনা। আবেদন চেক করতে এই লিংকে ক্লিক করুন: https://www.manpower.gov.om/Grace_Period_Announcements

 

আরো দেখুনঃ ওমানের সাদ্দাতের বেহেস্ত

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT