সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:৩৩ অপরাহ্ন

দেশে আটকেপড়া প্রবাসীদের দারুণ সুখবর দিলো কাতার

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ৪৪১
দেশে আটকেপড়া প্রবাসীদের দারুণ সুখবর দিলো কাতার

ছুটিতে দেশে এসে আটকেপড়া কাতার প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিল দেশটির সরকার। ২৯ নভেম্বর থেকে প্রবাসী বাংলাদেশিসহ অভিবাসীদের দেশে ছুটি কাটিয়ে কাতার ফেরার সময় রিটার্ন পারমিট বা অনুমতিপত্র লাগবে না। তবে দেশটিতে প্রবেশের পর নিজ খরচে এক সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের।

No description available.

ফিরতে গেলে পড়তে হবে নানা বিড়ম্বনায়, এমন আশঙ্কায় দীর্ঘ ৯ মাস প্রয়োজন থাকার পরও দেশে ছুটি কাটাতে আসেননি কাতার প্রবাসী বাংলাদেশিরা। এবার কাতার সরকার জানিয়েছে, ২৯ নভেম্বর থেকে স্বাভাবিক সময়ের মতোই কোনো অনুমতি ছাড়াই কাতারে প্রবেশ করতে পারবেন অভিবাসীরা। যদিও তাদের নিজ খরচে এক সপ্তাহ থাকতে হবে কোয়ারেন্টিনে। এমন সংবাদে স্বস্তি ফিরেছে প্রবাসীদের মধ্যে।

আরো পড়ুনঃ ম্যারাডোনার জীবনী 

 

দেশে ছুটিতে যাওয়ার নিয়ম শিথিল করায় কাতার সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানানোর, পাশাপাশি দেশে আটকাপড়া প্রবাসীদের ফেরার সুযোগ সহজ করার অনুরোধ জানিয়েছেন কমিউনিটি নেতারা। ২৯ নভেম্বর থেকে নতুন নিয়মে আসা যাওয়া সহজ করা হলেও, যারা দেশে ছুটিতে গিয়ে আটকা পড়েছেন তাদের ফিরতে হলে প্রয়োজন হবে কাতার সরকারের অনুমতি পত্র বা রি এন্ট্রি পারমিট।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT