সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

ওমান থেকে আউটপাশ নিয়ে দেশে ফিরলেন প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ৮০৭
ওমান প্রবাসীদের উদ্দেশ্যে বিমানের জরুরী বিজ্ঞপ্তি জারী
ফাইল ছবিঃ

ওমান থেকে আউটপাশ নিয়ে দেশে ফিরতে শুরু করেছেন দেশটিতে থাকা অবৈধ প্রবাসীরা। বিষয়টি নিশ্চিত করেছেন আল সাফার ট্রাভেলস এর চেয়ারম্যান শেখ ফাহাদ। তিনি বলেন, বৃহস্পতিবার দিবাগত (২৭-নভেম্বর) রাতের ফ্লাইটে একাধিক প্রবাসী আউটপাশ নিয়ে দেশে গেছেন। এদের মধ্যে অনেকেই এয়ারপোর্টে যেয়ে ভোগান্তিতে পরেন বলে জানান শেখ ফাহাদ।

আরো পড়ুনঃ ম্যারাডোনার মৃত্যুতে ওমান সুলতানের শোঁক

 

তিনি বলেন, ফ্লাইটের ৭ ঘন্টা পূর্বে এয়ারপোর্টে যেয়ে শ্রম মন্ত্রণালয়ের অফিস থেকে ছাড়পত্র নিতে হবে, ছাড়পত্র হাতে পাওয়ার পর নির্ধারিত এয়ারলাইন্সের কাউন্টারের থেকে বোর্ডিং কার্ড সংগ্রহ করতে হবে। কিন্তু অনেকেই না বুঝে শ্রম মন্ত্রণালয় থেকে ছাড়পত্র না নিয়েই বোর্ডিং কার্ডের জন্য এয়ারলাইন্স কাউন্টার থেকে ফেরত এসেছেন।

No description available.

আউটপাশের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করার পরে কোনো ধরনের ফিরতি এসএমসএস না আসার ব্যাপারে তিনি বলেন, অনলাইনে রেজিস্ট্রেশন করার পর মেসেজ আসবে এমন কোনো কথা ওমান সরকার বলেনি। সুতরাং মেসেজের অপেক্ষায় না থেকে নিজেরাই মোবাইলে চেক করতে পারবে তাদের রেজিস্ট্রেশন হয়েছে কিনা। যদি রেজিস্ট্রেশন হয়ে যায়, তাহলে সে রেজিস্ট্রেশনের ৭ থেকে ১০ দিনের মধ্যে টিকেট কেটে দেশে চলে যেতে পারবে।

আরো পড়ুনঃ বিমানবন্দরে যাত্রী হয়রানি, প্রবাসীদের ক্ষোভ

 

যেসব প্রবাসীদের রেসিডেন্স কার্ড (পতাকা) ব্লক অথবা যেসকল প্রবাসী তাদের স্পন্সর থেকে পলাতক রয়েছে, তারাও এই মুহূর্তে আউটপাশ নিয়ে দেশে আসতে পারবেন বলে জানান শেখ ফাহাদ। অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন চেক করতে এই লিংকে ক্লিক করুনঃ https://www.manpower.gov.om/Grace_Period_Announcements

এদিকে ওমানের বহুল প্রত্যাশিত আউটপাশ পেয়েও অনেক প্রবাসী দেশে ফিরতে পারবেন না বলে ধারনা করছেন বিশিষ্ট জনেরা। তাদের ধারণা, প্রথমত এবারের আউটপাশের সময়সীমা একদমই কম। এরপর অনেকেই ঠিক মতো বুঝতে না পারার কারনে অনেকেই বাদ পরতে পারেন এমনটাই আশংকা করছেন তারা।

ওমানের আউটপাশের বিস্তারিত তথ্য দেখুন এই ভিডিওতে

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT