সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন

সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে ওমানের নিন্দা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১২৩
সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে ওমানের নিন্দা

ইয়েমেন সীমান্তের কাছে লোহিত সাগরের সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণে নিন্দা জানিয়েছে ওমান। বুধবার ওমানের পররাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে এই নিন্দা জানান। সেইসাথে সৌদি আরবের প্রতি গভীর শোঁক প্রকাশ করেছে ওমান। বিবৃতিতে সৌদি এবং ইয়েমেনের মাঝে শান্তি প্রতিষ্ঠারও আহ্বান জানানো হয়।

No description available.

উল্লেখ্য: বুধবার শুকাইক উপকূলে মাল্টার পতাকাবাহী ও গ্রিস পরিচালিত এমটি আগ্রারিতে এই বিস্ফোরণ হয়। এক বেসরকারি নিরাপত্তা প্রতিষ্ঠানের বরাতে এখবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ট্যাংকারটি অজ্ঞাত হামলারীদের দ্বারা শিকার হয়েছে। শক্তিশালী বিস্ফোরণে ট্যাংকারের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। হামলার বিষয়ে সৌদি আরব এখনো অবগত নয় বলে জানায় স্থানীয় কর্তৃপক্ষ।

আরো পড়ুনঃ বিমানবন্দরে যাত্রী হয়রানি, প্রবাসীদের ক্ষোভ

এই হামলায় এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ক্রুরা নিরাপদ আছেন বলে জানা গেছে। সোমবার জেদ্দাহতে সৌদি আরবের একটি তেলের স্থাপনায় ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলার পর এই বিস্ফোরণ ঘটলো। ২০১৫ সাল থেকে হুথি বিদ্রোহীদের সঙ্গে লড়াই করছে সৌদি আরবের নেতৃত্বাধীন একটি সামরিক জোট। অনেকেই এই হামলাকে হুতি বিদ্রোহীদের হামলা বলে ধারণা করছেন।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT