শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:০৬ পূর্বাহ্ন

ওমান প্রবাসীদের সু খবর দিলো আল সাফার ট্র্যাভেল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ১০৭
ওমান প্রবাসীদের সু খবর দিলো আল সাফার ট্র্যাভেল

ওমানের অবৈধ প্রবাসীদের জন্য দারুণ সু খবর দিলো দেশটির বাংলাদেশী মালিকানাধীন ট্র্যাভেল এজেন্ট প্রতিষ্ঠান আল সাফার ট্র্যাভেল। এখন থেকে আউটপাশ নিয়ে দেশে ফিরতে ইচ্ছুক অবৈধ প্রবাসীদের যাবতীয় প্রোসেসিং করে দিবে এই প্রতিষ্ঠান। আজ প্রবাস টাইমকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির কর্ণধার শেখ মোঃ ফাহাদ।

 

মুঠোফোনে প্রবাস টাইমকে তিনি বলেন, “ওমান থেকে আউটপাশ নিয়ে যে সকল প্রবাসী দেশে যাবেন, তাদের অনলাইনে রেজিস্ট্রেশন করা, ফরম পূরণ করা, পিসিআর টেস্ট এবং এয়ার টিকিট সহ যাবতীয় সকল ধরণের সেবা নিয়ে মাত্র ১৯৫ রিয়ালের প্যাকেজ নির্ধারণ করা হয়েছে। সেইসাথে যাত্রীদেরকে এয়ারপোর্টেও পৌঁছে দেওয়া হবে আমাদের গাড়িতে।”

ওমান প্রবাসীদের সু খবর দিলো আল সাফার ট্র্যাভেল

 

প্রবাসীরা যাতেকরে কোনো ধরণের ভোগান্তির শিকার না হয়, সে জন্য সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে বলেও জানান শেখ ফাহাদ। ওমানের আল খাবুরা বাংলাদেশী সবজি মার্কেটের পিছনে অবস্থিত আল সাফার ট্র্যাভেল এজেন্টের অফিসে এসে অথবা মোবাইলে কল করেও প্রবাসীরা সেবা নিতে পারবেন বলে জানান তিনি।

এদিকে খোজ নিয়ে জানাগেছে, ওমানের আউটপাশের ব্যাপারে কিছু দালাল চক্র অসহায় প্রবাসীদের থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। ওমানের আল কামেল থেকে এক প্রবাসী আমাদের জানান, অত্র অঞ্চল থেকে একেক জন প্রবাসীর কাছ থেকে আউটপাশের কথা বলে ৪০ থেকে ৫০ রিয়াল পর্যন্ত নিচ্ছে একটি চক্র।

আরো পড়ুনঃ রাষ্ট্রদূতদের একহাত নিলেন পররাষ্ট্রমন্ত্রী

 

আউটপাশের ব্যাপারে দালালদের সাথে কোনো প্রকার লেনদেন না করতে অনুরোধ জানিয়েছে ওমানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এ বিষয়ে দূতাবাসের এক ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি প্রবাস টাইমকে বলেন, আমরা খুব শীঘ্রই ওমানের যেসব অঞ্চলে বাংলাদেশী প্রবাসীর সংখ্যা বেশি, আমরা ওইসব অঞ্চলে যেয়ে তাদের দোরগোড়ায় দূতাবাসের সেবা পৌঁছে দিবো। সবাইকে একটু অপেক্ষা করতে অনুরোধ জানান এই কর্মকর্তা।

ইতিমধ্যেই দূতাবাসের একটি টিম দুই দিনের জন্য সালালাহ যেয়ে প্রবাসীদের আউটপাশ সেবা প্রদান করছে বলে জানান তিনি। ক্রমান্বয়ে ওমানের সবগুলো অঞ্চলেই যাবে দূতাবাসের টিম। প্রবাসীদের যাতে করে কোনো ধরণের হয়রানী না হয় এবং কোনো ধরণের ভোগান্তির শিকার না হতে হয়, সে জন্য দূতাবাস সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

প্রবাস টাইম বুলেটিন দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!