বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৫৮ পূর্বাহ্ন

দেশে ফের বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইট

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ১০
আন্তর্জাতিক পাঁচ রুটে বিমানের ফ্লাইট স্থগিত
ফাইল ছবিঃ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশে ফের বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইট

করোনার দ্বিতীয় ঢেউ আসছে বেশ জোরেশোরেই। যুক্তরাজ্য, ফ্রান্স, পর্তুগাল, ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশ এর মধ্যেই লকডাউন কার্যকর করেছে। কড়াকড়ি জারি করা হয়েছে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর। বিদেশে করোনার দ্বিতীয় ঢেউ পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সুপারিশ করা হবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

বিদেশ থেকে যারা নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরবেন, বিমানবন্দরগুলোতে তাদেরও টেস্ট করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। মঙ্গলবার (১৭-নভেম্বর) দুপুরে ফরেন সার্ভিস একাডেমীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান তিনি।

দেশে গত মার্চ মাসে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পরও বেশ কিছুদিন আন্তর্জাতিক ফ্লাইটে বিমান চলাচল অব্যাহত ছিল। সংক্রমণ ছড়িয়ে পড়ার পেছনে প্রবাসীদের প্রবেশে শিথিলতাকেও অনেকাংশে দায়ী করা হয়। এ অবস্থায় এবার শুরু থেকেই কড়াকড়ি করা হবে, এমনকি নেগেটিভ সনদ নিয়ে যারা আসবেন, তাদেরও টেস্ট করা হবে বলে দাবি করেন পররাষ্ট্রমন্ত্রী।

আরো পড়ুনঃ ওমান আউটপাশের অনলাইন আবেদন লিংক 

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নেগেটিভ সনদ নিয়ে আসলেও প্রত্যেককে আমরা টেস্ট করবো। যদি দেখা যায়, নেগেটিভ আছে তখন তাদের সেলফ কোয়ারেনটাইনে পাঠিয়ে দেয়া হবে। এ ব্যাপারে আমরা বেশ কড়া অবস্থানই নিচ্ছি। বিমান চলাচলের বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফ্লাইট খোলা বা বন্ধ নির্ভর করবে পরিস্থিতির উপরে। পরিস্থিতি মোকাবিলায় এর মধ্যেই পররাষ্ট্র সচিবকে প্রধান করে ৫ সদস্যের একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়েছে।

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!