শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৪৬ পূর্বাহ্ন

ওমানের জাতীয় দিবস উপলক্ষে জনসমাগম নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
ওমানের জাতীয় দিবস উপলক্ষে জনসমাগম নিষিদ্ধ

ওমানের পঞ্চাশতম জাতীয় দিবস উপলক্ষে সকল ধরণের জনসমাগমে নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। এ বছর পঞ্চাশতম জাতীয় দিবস উদযাপনের চেয়ে মানুষের স্বাস্থ্য সুরক্ষায় অগ্রাধিকার দেওয়া হবে বলে জানান দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোগ নিয়ন্ত্রণের মহাপরিচালক ডাঃ সাইফ বিন সেলিম আল আব্রি। সম্প্রতি দেশটির সুপ্রিম কমিটির এক বৈঠক শেষে মিডিয়া ব্রিফিংয়ে এই কথা বলেন তিনি।

আল আব্রি বলেন, জনসমাবেশের কারণে পরিস্থিতি আরও অবনতির দিকে যেতে পারে, তাই আমরা সবাইকে সতর্ক করছি। আমরা জানি লোকেরা পঞ্চাশতম জাতীয় দিবস উদযাপন করতে চায়। তবে আমরা আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই, এ বছর ওমানে সমস্ত জমায়েত নিষিদ্ধ এবং সবাইকে সতর্কতামূলক পদক্ষেপগুলি মেনে চলতে হবে।

এদিকে দীর্ঘদিন পর স্বাস্থ্যবিধি মেনে আজথেকে খুলছে ওমানের মসজিদ। ২৫ থেকে ৬৫ বছর বয়সী লোকেরা মসজিদে যেয়ে জামাতে নামাজ পড়ার অনুমতি পাচ্ছে। তবে মসজিদে যাওয়ার অনুমতি মেলেনি শিশু, মহিলা এবং বয়স্কদের ক্ষেত্রে।

ওমানে করোনাভাইরাস রোগীর সংখ্যা ক্রমাগত কমে এসেছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, সতর্কতামূলক পদক্ষেপ ও লকডাউন মেনে চলায় ভাল ফল পেয়েছে ওমান।

আরো পড়ুনঃ বাংলাদেশে প্রবেশে নতুন নির্দেশনা জারি

করোনার ভ্যাকসিনের ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওমানের নীতি হলো সঠিকভাবে না জেনে কোনো দেশের ভ্যাকসিন ব্যবহার করবে না। ভ্যাকসিন সম্পর্কিত সকল পর্যবেক্ষণ করছে ওমান, আশা করি এই বছরের শেষে ভ্যাকসিন পেয়ে যাবো। প্রথমে দেশটির স্বাস্থ্যকর্মী, সীমান্ত রক্ষী বাহিনী, দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত ব্যক্তি এবং বয়স্করা ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন বলে জানান মন্ত্রী।

আরো পড়ুনঃ শিগগিরই ওমানের আউটপাশ নিয়ে শুরু হবে অনলাইন নিবন্ধন

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ওমানে ভ্যাকসিনগুলির একটি ভাল সেট সংরক্ষণ করেছে। আশা করা যাচ্ছে জনসংখ্যার প্রায় ৪০ শতাংশকে প্রথম ধাপে টিকা দেওয়া সম্ভব হবে। ওমানে বাচ্চাদের নিরাপত্তা রক্ষায় নার্সারি এবং কিন্ডারগার্টেন এবং সিনেমাহল এখনও বন্ধ রয়েছে। তাদের পুনরায় খোলার বিষয়টি পর্যালোচনা চলছে বলে জানান মন্ত্রী।

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!