শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন

ওমানে চালু হচ্ছে ৫জি

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
ওমানে চালু হচ্ছে ৫জি
ছবিঃ টাইমস অব ওমান

ওমানে চালু হচ্ছে ৫জি, টেলিকমিউনিকেশন টেকনোলজি আইওটি’র সাথে চুক্তি স্বাক্ষর

ওমানে চালু হচ্ছে ৫ জি নেটওয়ার্ক সুবিধা। ইতিমধ্যেই দেশটির অর্থ মন্ত্রণালয় ইন্টারনেট অফ থিংস (আইওটি) সুবিধার্থে একটি সেন্টার অফ এক্সিলেন্স ফর অ্যাডভান্সড টেলিকমিউনিকেশন টেকনোলজি আইওটি’র জন্য এরিকসনের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তিতে কৌশলগত পরামর্শ প্রদানে সাহায্য করবে দেশটির যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং উচ্চশিক্ষা, বৈজ্ঞানিক গবেষণা ও উদ্ভাবন মন্ত্রণালয়।

চুক্তিতে স্বাক্ষর করেন অর্থ মন্ত্রণালয়ের পক্ষে ডঃ ধফির বিন সাইদ আল শানফারি, উচ্চশিক্ষা বৈজ্ঞানিক গবেষণা ও উদ্ভাবন মন্ত্রণালয়ের উপসচিব ড. সাইফ বিন আবদুল্লাহ আল হাদাবী, পরিবহন, যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ সচিব ডঃ আলী বিন আমের আল শায়দানি, ওমানটেলের সহ-সভাপতি বাহা আল লাবতি ও এরিকসন ওমানের প্রেসিডেন্ট ডাঃ আবদুল্লাহ বিন দারভিশ আল বালুশি।

আরো পড়ুনঃ ওমানের রহস্যময় নগরী সাদ্দাতের বেহেস্ত

 

সেন্টার অফ এক্সিল্যান্স ইন কমিউনিকেশন টেকনোলজি প্রকল্পটি ওমান তাওয়াজুন (অফসেট) প্রোগ্রামের আওতাভুক্ত। যা বিশ্বের প্রায় শতাধিক দেশে ব্যবহৃত অর্থনৈতিক সরঞ্জামগুলির মধ্যে একটি। প্রকল্পটিতে বিনিয়োগের মাধ্যমে দেশের অর্থনীতির বৈচিত্র্য সাধনের লক্ষ্যে ও এই প্রোগ্রাম দেশের কৌশলগত উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে বলে আশা করা যাচ্ছে।

No description available.

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!