বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:২৪ পূর্বাহ্ন

বৈধ আকামা থাকলে প্রবাসীদের কুয়েত প্রবেশে বাধা নেই

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ১০
আটকেপড়া প্রবাসীরা লিবিয়ায় যেতে যা করবেন
ফাইল ছবিঃ

কুয়েতের বাইরে যেসব প্রবাসী ছুটিতে গিয়ে ফ্লাইট বন্ধের কারণে আটকা পড়েছেন তাদের মধ্যে যাদের বৈধ আকামা রয়েছে তারা সবাই দেশটিতে প্রবেশ করতে পারবেন। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রয়োজনীয় নির্দেশনা মেনে তাদের কুয়েতে ঢুকতে হবে। গতকাল মঙ্গলবার দেশটির স্থানীয় ইংরেজি জাতীয় দৈনিক আরব টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, যেসব প্রবাসী বর্তমানে কুয়েতের বাইরে অবস্থান করছেন, তারা যদি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে কুয়েত প্রবেশ না করেন, তাহলে তাদের আর প্রবেশের অনুমতি দেওয়া হবে না। এটি সম্পূর্ণ মিথ্যা বা গুজব বলে জানিয়েছে কুয়েতের জেনারেল রেসিডেন্সি বিষয়ক বিভাগ।

আরো পড়ুনঃ বাংলাদেশে প্রবেশে নতুন নির্দেশনা জারি

No description available.

সেইসঙ্গে এও জানানো হয়েছে, দেশে প্রবাসীদের অনুপস্থিতি সম্পর্কিত আইনে নতুন কিছু সংযুক্ত করা হয়নি। এ ছাড়া বর্তমানে যারা কুয়েতের বাইরে আছেন তারা অনলাইনে তাদের আকামা নবায়ন করতে পারবেন বলেও নিশ্চিত করেছে কুয়েতের রেসিডেন্সি বিভাগ।

কুয়েতের বাইরে থাকা কোনো প্রবাসীর বিরুদ্ধে যদি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নতুন কোনো ব্যবস্থার সিদ্ধান্ত নেয়, তাহলে অবশ্যই আনুষ্ঠানিকভাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ প্রশাসনের মাধ্যমে ঘোষণা করে জানানো হবে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

আরো পড়ুনঃ ওমানের রহস্যময় নগরী সাদ্দাতের বেহেস্ত

প্রবাসীরা ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পর দেশ থেকে পিসিআর সনদ নিয়ে কুয়েত প্রবেশ করতে পারবে। অনলাইনে আকামা নবায়নের সুযোগ থাকলেও যেসব প্রবাসী আকামা নবায়ন করেনি বা যাদের আকামা মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে তারা কুয়েতে প্রবেশের সুযোগ পাবেন না।

সূত্রটি আরও উল্লেখ করেছে, যে সমস্ত রেসিডেন্সি পারমিট বিশেষত আর্টিকেল ২২, অনলাইনে নবায়ন করা হয়েছে এবং যাদের মা-বাবার সন্তানেরা প্রবাসে এসে পড়াশোনা করছেন, তাদের আশ্বস্ত করে বলা হয়েছে যে, ৬ মাসেরও বেশি সময় কুয়েতের বাইরে থাকার পরেও আকামা বাতিল হওয়ার কোনো আশঙ্কা নেই।

আরো দেখুনঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!