শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৩০ পূর্বাহ্ন

ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে আইডি বাতিল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ১২
ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে আইডি বাতিল

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে পবিত্র ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি এবং ট্রল করার অভিযোগে Bangladesh Ex-Muslims Association BEA নামক একটি ফেইসবুক গ্রুপকে নিষ্ক্রিয় করেছে বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স।

মঙ্গলবার (১০-নভেম্বর) এই গ্রুপটি নিষ্ক্রিয় করা হয় বলে প্রবাস টাইমকে জানিয়েছেন বাংলাদেশ সিভিলিয়ান ফোর্সের আইটি বিশেষজ্ঞ আদিল হাসান। এ ছাড়াও গতকাল ঢাকার মাইন্ড এ.ই.ড হাসপাতালে চাঞ্চল্যকর এ.এস.পি আনিসুল হত্যার প্রতিবাদে কঠোর অবস্থান নেয় বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স।

বাংলাদেশি এই হ্যাকারগ্রুপের পক্ষথেকে রাজধানীর মাইন্ড এ.ই.ড হাসপাতালে সিনিয়র এ.এস.পি আনিসুল করিমকে শ্বাস রোধ করে হত্যার প্রতিবাদে অপরাধীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়। অন্যথায় তারা বাংলাদেশের বড় হাসপাতাল গুলোর ওয়েবসাইট হ্যাক করবে বলেও হুঁশিয়ারি দেয়।

এ ছাড়াও দেশের জাতীয় গণমাধ্যমে এ.এস.পি আনিসুল হত্যার নিউজ প্রচার করায় বেশকিছু চ্যানেলের ফেসবুক পেইজে বাংলাদেশ পুলিশ নিয়ে বাজে মন্তব্য করার কারণে ৪টি ফেইসবুক আইডি বাতিল করে দেয় বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স।

আরো দেখুনঃ ওমানের দুর্নীতিবাজ মোজাম্মেল

এ.এস.পি আনিসুল এবং বাংলাদেশ পুলিশ বাহিনী নিয়ে নেতিবাচক মন্তব্য করা উক্ত আইডি গুলোর ব্যবহারকারীদের নাম ঠিকানাও প্রকাশ করেছে এই হ্যাকার গ্রুপ। এতে দেখা গেছে ৪ জনের মধ্যে একজনের ডাক নাম এনাম, তিনি একজন জার্মান প্রবাসী। এবং তিনি বর্তমানে জার্মানেই রয়েছেন।

অপর একজনের নাম আরমান খান, তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার চান্দিপাশা গ্রামে। ৩য় ব্যক্তির নাম মতিউর রহমান, তার গ্রামের বাড়ি যশোরের পুলেরহাট। এবং সর্বশেষ ব্যক্তির নাম নিশাত, তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার চকোরিয়াতে।

আরো পড়ুনঃ ওমানের রহস্যময় নগরী সাদ্দাতের বেহেস্ত

উল্লেখ্য: সামাজিক যোগাযোগ মাধ্যমকে নিরাপদ রাখতে বাংলাদেশের যে কয়টা সাইবার গ্রুপ উল্লেখযোগ্য কাজ করছে, তাদের মধ্যে অন্যতম একটি গ্রুপ হচ্ছে বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স। ইতিপূর্বে তারা ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশ করায় দেশের আরেকটি হ্যাকার গ্রুপ Royal Battler BD এর সাথে যৌথ আক্রমণে ফ্রান্সের ১০০টির ও বেশি ওয়েবসাইট দখল করে এই হ্যাকার গ্রুপ।

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!