শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

ওমানে একাধিক প্রবাসীর ভিসা বাতিল

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ১০
ওমানে আইন লঙ্ঘনে ৪২ জনের ৯ জনই বাংলাদেশী নাগরিক

ওমান সুপ্রিম কমিটির আইন অমান্য করায় বহু প্রবাসীর বিরুদ্ধে ফৌজদারি রায় দিয়েছেণ দেশটির বিভিন্ন পৌরসভার প্রাথমিক আদালত। আজ ওমানের পাবলিক প্রসিকিউশন এক বিবৃতিতে জানিয়েছে, উত্তর আল বাতিনা, দক্ষিণ আশ-শারকিয়াহ, আল-বুরাইমি এবং আল-দাহিরাহ পৌরসভার প্রাথমিক আদালত করোনা মহামারিতে দেশটির সুপ্রিম কমিটির নিষেধাজ্ঞা লঙ্ঘনকারীদের বিরুদ্ধে একাধিক ফৌজদারি রায় দিয়েছেণ। 

বিবৃতিতে আরো বলা হয়, পাবলিক প্রসিকিউশন দশজন আসামীর তদন্ত শুরু করেছিল যারা নিষেধাজ্ঞা লঙ্ঘন করেছিলো। তাদেরকে উপযুক্ত প্রমাণের ভিত্তিতে আদালতে প্রেরণ করা হয়। অভিযুক্ত নাগরিকদের মধ্যে প্রবাসীদের চার মাসের কারাদণ্ড, এক হাজার ওমানি রিয়াল জরিমানা ও ওমানের ভিসা বাতিল করে দেশ ছেড়ে চলে যাবার নির্দেশ দিয়েছেণ আদালত।

আরও পড়ুনঃ ক্ষতিগ্রস্ত প্রবাসীরা পাবেন ২০০ কোটি টাকার ঋণ

এদিকে ওমান সুপ্রিম কমিটির নিধেষাজ্ঞা অমান্য করে জমায়েত হওয়ার অপরাধে দেশটির আল বুরাইমি থেকে আজও একদল ওমানি নাগরিককে আটক করেছে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। বুরাইমি ছাড়াও সুপ্রিম কমিটির আইন লঙ্ঘন করে গন জমায়েতের অভিযোগে মাস্কাট থেকে একদল প্রবাসীকে আটক করে পুলিশ। সিবের পুলিশ টাস্কফোর্স ইউনিটের সহায়তায় মাস্কাট পুলিশ কমান্ড একজন নাগরিক ও একাধিক প্রবাসীকে আটক করে পুলিশ। আজ এক বিবৃতিতে আরওপি এই তথ্য জানিয়েছে। আটক কৃতদের মধ্যে অধিকাংশই বাংলাদেশী নাগরিক বলে জানাগেছে বিশ্বস্থ সূত্রে।  

আরো পড়ুনঃ ওমানের রহস্যময় নগরী সাদ্দাতের বেহেস্ত

এ ছাড়াও দেশটির উত্তর আল বাতিনায় গন জমায়েত করার অভিযোগে কয়েকজন প্রবাসী ও একজন ওমানি নাগরিককে আটক করেছে আরওপি। সোহার স্পেশাল টাস্কফোর্স পুলিশ ইউনিটের সহায়তায় তাদেরকে আটক করা হয়। আটককৃত সকলের বিরুদ্ধেই আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!