শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:১১ অপরাহ্ন

ওমানে অসংখ্য প্রবাসী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
অবৈধভাবে ওমান প্রবেশকালে ২১ অভিবাসী গ্রেফতার

ওমানে সুপ্রিম কমিটির আইন লঙ্ঘনের অপরাধে দেশটির বিভিন্ন অঞ্চল থেকে অসংখ্য প্রবাসীকে গ্রেফতার করেছে রয়্যাল ওমান পুলিশ আরওপি। এক বিবৃতিতে আরওপি জানিয়েছে, ওমানের উত্তর আশ শারকিয়াহ অঞ্চল থেকে সুপ্রিম কমিটির আইন লঙ্ঘনের অভিযোগে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। আটককৃতদের দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন উত্তর শারকিয়াহ ফৌজদারি আদালত।

পাবলিক প্রসিকিউশন জানিয়েছেন এদের প্রত্যেককে তিন মাসের কারাভোগ করতে হবে। এছাড়াও এক ব্যক্তিকে দুই হাজার ওমানি রিয়াল (বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে চার লাখ টাকা) ও বাকি সাত ব্যক্তিকে একহাজার ওমানি রিয়াল (বাংলাদেশী মুদ্রায় প্রায় আড়াই লাখ টাকা) জরিমানা করেছেন আদালত।

এ ছাড়াও ওমান সুপ্রিম কমিটির সিদ্ধান্ত লঙ্ঘনের দায়ে আরো সাতজন গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। ওমানের বেশ কয়েকটি এলাকা থেকে সুপ্রিম কমিটির সিদ্ধান্ত লঙ্ঘনের দায়ে তাদের আটক করা হয়। পাবলিক প্রসিকিউশন এক বিবৃতিতে জানিয়েছে, “এই মাসের ২৬ ও ২৮শে অক্টোবর ওমানের বেশ কয়েকটি এলাকায় সুপ্রিম কমিটির সিদ্ধান্ত লঙ্ঘনের দায়ে ৭ জনকে আটক করেছে। তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে।

আরো পড়ুনঃ ইতালি যেতে আবেদন করবেন যেভাবে

আটককৃতরা সুপ্রিম কমিটির নিষেধাজ্ঞার লঙ্ঘন করে মাস্ক ছাড়া একসাথে জড়ো হয়েছিলো বলে জানিয়েছে পাবলিক প্রসিকিউশন। তাদের সকলকে ছয় মাসে কারাদণ্ড এবং অভিযুক্ত এক প্রবাসীর ভিসা বাতিল করে ওমান থেকে নিজ দেশে ফেরত পাঠানোর রায় দিয়েছেন আদালত। সেইসাথে তাকে এক হাজার ওমানি রিয়াল জরিমানাও করা হয়েছে।

ওমানের সকল সংবাদ দেখুন বুলেটিনেঃ

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!