শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:২০ অপরাহ্ন

সালালাহ বাঙ্গালি বাজার থেকে একাধিক প্রবাসী গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
সালালাহ বাঙ্গালি বাজার থেকে একাধিক প্রবাসী গ্রেফতার 

অবৈধভাবে দোকান পরিচালনার অভিযোগে ওমানের সালালাহ থেকে আজ একাধিক প্রবাসীকে গ্রেফতার করেছে রয়্যাল ওমান পুলিশ আরওপি। আজ ধোফার পৌরসভার এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়। আটককৃত প্রবাসীরা কোন দেশের নাগরিক তা উল্লেখ না করলেও বিশ্বস্ত সূত্রে জানাগেছে গ্রেফতারকৃতরা সকলেই বাংলাদেশী নাগরিক। ধোফার পৌরসভা এবং রয়্যাল ওমান পুলিশের যৌথ অভিযানের মাধ্যমে সালালার বাঙ্গালি বাজার থেকে এদেরকে আট করা হয়। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। 

ওমানে ফিঙ্গারপ্রিন্ট মেশিন ব্যবহারে ঝুঁকি নেই: জানালেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী 

ওমানে করোনাভাইরাস মহামারিতে ফিঙ্গারপ্রিন্ট মেশিন ব্যবহারে কোনো ঝুঁকি নেই বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ড. আহমদ আল সাইদী। তবে ব্যবহারে অবশ্যই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে বলেও জানান তিনি। আজ গণমাধ্যমকে দেওয়া এক বক্তব্যে এই কথা বলেন তিনি। ওমান সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে ওমানে কর্মীদের উপস্থিতি জানার জন্য ফিঙ্গারপ্রিন্ট ডিভাইস ব্যবহার করায় আর কোনো ঝুঁকি নেই। তবে সকলকে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে সুপ্রিম কমিটি। 

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

ওমানে অতিরিক্ত দামে কম্পিউটার বিক্রি করলে যথাযথ ব্যবস্থা নিবে কর্তৃপক্ষ

মহামারী করোনার কারণে ওমানে ই লার্নিং সিস্টেম চালু হয়েছে, যে কারণে দেশটিতে প্রচুর পরিমাণে ল্যাপটপ/কম্পিউটারের চাহিদা তৈরি হয়েছে। এমতাবস্থায় কোনো ব্যবসা প্রতিষ্ঠান যদি অতিরিক্ত মূল্যে কম্পিউটার বিক্রি করে, তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিবে দেশটির ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ। আজ এক বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, ইদানীং ওমানে অতিরিক্ত মূল্যে কম্পিউটার বিক্রির বিষয়ে অনেক অভিযোগ এসেছে ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষের কাছে। তবে এই বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য আরও সুনির্দিষ্ট অভিযোগ প্রয়োজন বলে জানিয়েছেন দেশটির ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষের স্টাডিজ অ্যান্ড ডেভেলপমেন্ট জেনারেল হামাদ আল বারওয়ানি। 

তিনি ভোক্তাদের উদ্দেশ্যে বলেন, দেশটির কোন প্রতিষ্ঠান আমদানি করা কম্পিউটারগুলোর দাম বাড়িয়েছে তা সুনির্দিষ্ট করে জানাতে হবে। তিনি আরও জানান, শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করবে বলে দেশে কম্পিউটারের দাম বেড়ে যাবে এমন কোনো ঘটনা ঘটলে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় প্রথম থেকে ১১তম গ্রেডের শিক্ষার্থীদের সকল ধাপের জন্য কম্পিউটারের ক্লাসের ব্যবস্থা গ্রহণ করেছে। তাই পিতামাতাদের একাডেমিক পর্যায়ে বিবেচনা করে তাদের বাচ্চার উপযোগী কম্পিউটার কিনে দেওয়া উচিত।

আরো পড়ুনঃ ইতালি যেতে আবেদন করবেন যেভাবে

 

ওমানের দাখেলিয়াহ অঞ্চলের একটি বাড়িতে অগ্নিকান্ড

ওমানের আল দাখেলিয়াহ অঞ্চলের একটি বাড়িতে আজ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পরে দমকল বাহিনীর চেষ্টায় তা নিয়ন্ত্রণে আনা হয়। আজ এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে দেশটির পাবলিক অথরিটি ফর সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স (প্যাকডা)। দমকল বাহিনীর তাৎক্ষনিক প্রচেষ্টায় এতে কোনো বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে প্যাকডা।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!