রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

ওমানের অসংখ্য ফ্লাইট বাতিল, চরম ভোগান্তিতে প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ২৭
স্থায়ীভাবে ওমান ত্যাগে বিভিন্ন দূতাবাসের কার্যক্রম
ফাইল ছবিঃ

ঢাকা থেকে ওমানের অসংখ্য ফ্লাইট বাতিল এবং তারিখ পরিবর্তনের কারণে চরম ভোগান্তিতে ওমানগামী যাত্রীরা। ইতিমধ্যেই ২৬ অক্টোবর ঢাকা থেকে ওমানের ফ্লাইট বাতিল করেছে সালাম এয়ার, ওমান এয়ার, কাতার এয়ার। সেইসাথে বিমানের ২৫ তারিখ রাতের ফ্লাইট বাতিল হয়ে ২৬ তারিখ গেছে মাস্কাট। কোনো ধরনের পূর্ব নোটিশ ছাড়াই এয়ারলাইন্স কোম্পানির এমন ফ্লাইট বাতিল করার কারণে চরম ভোগান্তিতে ওমানগামী যাত্রীরা।

২৬ তারিখ সালাম এয়ারের ফ্লাইটে ঢাকা থেকে সালালাহ গামী যাত্রী মোঃ বেলায়েত হোসেন প্রবাস টাইমকে বলেন, “আমি ওমান যাওয়ার জন্য বাড়ি থেকে বিদায় নিয়ে এয়ারপোর্টে এসে শুনি ফ্লাইট বাতিল, ৭৫ হাজার টাকা দিয়ে টিকেট কেটেও শেষ পর্যন্ত ওমান যেতে পারলাম না! আমাদেরকে এয়ারপোর্ট থেকে বললো যে ট্রাভেল থেকে টিকিট নিয়েছি, তাদের সাথে যোগাযোগ করতে, কিন্তু ট্রাভেল এজেন্টে যোগাযোগ করেও কোনো সমাধান পাইনি। আমরা এয়ারপোর্টে প্রায় ১৬৫ জন যাত্রী এসেছিলাম ওমান যাওয়ার উদ্দেশ্যে। পুনরায় কবে ফ্লাইট দিবে, আমাদের এমন কোনো তথ্যও দেওয়া হয়নি। আমাদের ফ্লাইটের সমস্যা সমাধানে সরকারের কাছে আবেদন জানাচ্ছি।”

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

এদিকে মোঃ ইসমাইল নামে আরেক ওমান প্রবাসী বলেন, “আমি গরু বিক্রি করে টিকিট করেছিলাম, দীর্ঘদিন দেশে থেকে অনেক ঋণগ্রস্ত হয়ে পরেছি, ভেবেছিলাম ওমান যেয়ে নিজ কর্মস্থলে যোগ দিবো, কিন্তু এয়ারপোর্টে যেয়েও ফেরত আসতে হলো। আমার ভিসার মেয়াদ ও বেশিদিন নাই, এমতাবস্থায় যদি শীঘ্রই ওমান না ঢুকতে পারি, তাহলে ওমান যাওয়াই অনিশ্চিত হয়ে পরবে।”

আরো পড়ুনঃ ওমানে ভারী বৃষ্টিপাতের আশংকা 

এদিকে হঠাত করে এয়ারলাইন্স গুলোর ফ্লাইট বাতিলের বিষয়ে জানতে চাইলে ওমান থেকে কয়েকটি ট্রাভেল এজেন্টের মালিক প্রবাস টাইমকে বলেন, “মূলত এখন অনেক এয়ারলাইন্স কোম্পানির ফ্লাইট পুনরায় নতুন করে শিডিউল করা হচ্ছে, যেহেতু এখন মাস্কাট এয়ারপোর্টের নতুন নিয়ম করেছে, তাই হয়তো এয়ারলাইন্স কোম্পানি গুলোর ফ্লাইট এভাবে বাতিল হচ্ছে।” জানাগেছে, চলতি বছরের অধিকাংশ ফ্লাইটের ক্ষেত্রেই পরিবর্তন এনেছে বিভিন্ন এয়ারলাইন্স প্রতিষ্ঠান। তবে দেশে আটকেপড়া প্রবাসীদের দাবী, ওমানের ফ্লাইটের সমস্যা সমাধানে সরকার যদি কোনো হস্তক্ষেপ না করে, তাহলে অনেক প্রবাসীর পুনরায় ওমান যাওয়া অনিশ্চিত হয়ে পরবে।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!