শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:০১ অপরাহ্ন

ওমানে কালথেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
ওমানে কালথেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস
ছবিঃ প্রতীকী

ওমানে আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার দেশটির ধোফার ও আল ওস্তা অঞ্চল সহ বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে ওমান আবহাওয়া অধিদপ্তর। দেশটির দক্ষিণ-পশ্চিম আরব সাগরে সৃষ্ট নিন্মচাপের কারণে এই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যে কারণে ওমানের ধোফার ও আল ওস্তা অঞ্চলের উপকূল এলাকাগুলোতে বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ এক বিবৃতিতে আবহাওয়া অধিদপ্তর এই তথ্য জানিয়েছে। 

ওমানের এক ট্রাভেল অফিসকে মোটা অংকের জরিমানা

গ্রাহক সুরক্ষা আইন লঙ্ঘনের দায়ে ওমানের মাস্কাটের একটি ট্রাভেল অফিসকে ১ হাজার ওমানি রিয়াল জরিমানা এবং মালিককে এক মাসের কারাদন্ড দিয়েছেন দেশটির ভ্রাম্যমাণ আদালত। আজ এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে দেশটির গ্রাহক সুরক্ষা কর্তৃপক্ষ। বিবৃতিতে উল্লেখ করা হয়, উক্ত ট্রাভেল এজেন্ট আম্মান গামী এক যাত্রীর থেকে আপডাউন টিকিটের মূল্য নিলেও তাকে শুধুমাত্র অন ওয়ের টিকিট প্রদান করে। গ্রাহকের সাথে প্রতারণার অভিযোগে উক্ত প্রতিষ্ঠানকে এই জরিমানা এবং মালিককে এক মাসের কারাদন্ড দিয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

এদিকে গ্রাহক সুরক্ষা আইন লঙ্ঘনের অপরাধে ওমানের সিব অঞ্চলের আরেকটি রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে ২ হাজার রিয়াল জরিমানা এবং মালিকের বিরুদ্ধে এক বছরের জেল দিয়েছেন দেশটির ভ্রাম্যমাণ আদালত। আজ এক বিবৃতিতে ওমানের ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রাহক সুরক্ষা আইনের ২৩ নং অণুচ্ছেদ অমান্য করে উক্ত প্রতিষ্ঠান গ্রাহকদের সাথে চুক্তি করেছিলো এবং গৃহকর্মী নিয়োগের ক্ষেত্রেও উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।

যে কারণে উক্ত প্রতিষ্ঠানের মালিককে এক বছরের জেল এবং ২ হাজার ওমানি রিয়াল জরিমানা করা হয়। সেইসাথে প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেয় কর্তৃপক্ষ।ওমানের সকল রিক্রুটিং এজেন্ট অফিসকে দেশটির শ্রম আইন যথাযথভাবে মেনে অফিস পরিচালনা করার আহ্বান জানিয়েছে ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ। 

ওমানে বাড়লো অপরিশোধিত তেলের দাম 

ওমান আবারও বেড়েছে অপরিশোধিত তেলের দাম। মঙ্গলবার দুবাই এনার্জি মার্কেটে ওমানের তেলের দাম দাঁড়িয়েছে ৪০.৬২ ডলার। আজ ওমান নিউজ এজেন্সি অনলাইন জারী করা এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

আরো পড়ুনঃ ইতালি যেতে আবেদন করবেন যেভাবে

জেলেদের অবৈধ জাল অপসারণে অভিযান শুর করেছে ওমান 

ওমানের পরিবেশ কর্তৃপক্ষ ও ব্লু ওয়াটার ড্রাইভ সংগঠনের সহযোগিতায় দাইমানিয়াত দ্বীপপুঞ্জে প্রবালের পাথর ও মাছ সংরক্ষণের জন্য জেলেদের অবৈধ জাল অপসারণের অভিযান শুরু করেছে দেশটির পরিবেশ কর্তৃপক্ষ। আজ অনলাইনে জারি করা এক বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, “পরিবেশ কর্তৃপক্ষ ও স্বেচ্ছাসেবক ডাইভিং দলের যৌথ সহযোগিতার দাইমানিয়াত দ্বীপপুঞ্জের কসমা দ্বীপের নিকট প্রবালের পাথরে আটকে থাকা মাছ ধরার জাল ও দড়ি সরিয়ে নেওয়া হয়েছে। সামুদ্রিক স্রোতধারায় প্রবাল প্রাচীরে আটকে থাকা জাল তুলে নেওয়া এবং অবৈধভাবে মাছ না ধরার জন্য জ্বেলেদের আহ্বান জানিয়েছে পরিবেশ কর্তৃপক্ষ। 

 

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!