শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:০৪ পূর্বাহ্ন

ওমানে মহানবীর (সা.) জন্মদিন উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
ওমানে শিশু ও বয়স্কদের মসজিদে প্রবেশে নিষেধাজ্ঞা

ওমানে পবিত্র ১২ রবিউল আউয়াল উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করেছেন দেশটির সুলতান হাইথাম বিন তারেক। চন্দ্র মাসের হিসাব অনুযায়ী আগামী ২৯ অক্টোবর ২০২০ ওমানে পবিত্র ১২ রবিউল আউয়াল।

ওই দিন বৃহস্পতিবার হওয়ায় সাপ্তাহিক দুই দিন ছুটিসহ মোট তিন দিন ছুটি পাবেন সেখানকার সরকারী-বেসরকারী কর্মকর্তা ও কর্মচারীরা। আজ এ বিষয়টি নিশ্চিত করে ওমানের বিভিন্ন জাতিয় গণমাধ্যমে সংবাদ প্রকাশ করেছে। ইসলামের ইতিহাসে পবিত্র ১২ রবিউল আউয়াল অত্যন্ত তাৎপর্যপূর্ণ দিন।

প্রসিদ্ধ অভিমত অনুযায়ী, এই দিনে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সৌদি আরবের মক্কা নগরীর কোরাইশ বংশে জন্মগ্রহণ করেছেন। এবং এই দিনেই তিনি ওফাত লাভ করেছেন। এই দিনে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে সরকারীভাবে ছুটি পালন করা হয়।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

তবে ইতিপূর্বে মুসলিম প্রধান দেশ সৌদি আরবের গ্রান্ড মুফতি আবদুল আজিজ বিন বায ২০১৫ সালে প্রকাশিত এক ফতোয়ায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন বিদআত হিসেবে আখ্যায়িত করলেও ২০১৭ সালে প্রথমবারের মতো এই দিনের গুরুত্ব তুলে ধরার জন্য সৌদি সরকার ছুটি ঘোষণা করে। বিষয়টাকে সৌদি আরবের সাম্প্রতিক পরিবর্তনের অংশ হিসেবে দেখছেন বিশেষজ্ঞরা।

 

আরো দেখুনঃ ওমানের স্কুল খুলে দেওয়া হচ্ছে

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!