শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:০৬ অপরাহ্ন

ওমানে করোনার এক লাফে মৃতের সংখ্যা বেড়ে দ্বিগুণ

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ২১ অক্টোবর, ২০২০
ওমানে আজ আক্রান্ত ১৮৪ জন

ওমানে মহামারী করোনায় আজ এক লাফে মৃতের সংখ্যা বেড়েছে প্রায় দ্বিগুণ। গতকাল ৮ জনের মৃত হলেও আজ দেশটিতে নতুন ১৫ জনের মৃত্যুর সংবাদ দিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৪৫১ জন সহ এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১১ হাজার ৪৮৪ জন। সেইসাথে নতুন ১৫ জনের মৃত সহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৩৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ রোগীর সংখ্যা ৪১৮ জন সহ সর্বমোট সুস্থ রোগীর সংখ্যা ৯৭ হাজার ৩৬৭ জন। গতকালের চেয়ে আজ মৃত বেড়েছে ৭জন এবং আক্রান্ত বেড়েছে ১২ জন।

Omar Faruk Restaurant

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৪৭ জন এবং এখন পর্যন্ত ওমানের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন মোট ৪৮০ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় আইসিইউতে রয়েছেন ১৯৮ জন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দেশটির রাত্রিকালীন লকডাউনের ফলে বর্তমানে ওমানের আইসিইউতে রোগীর সংখ্যা কমছে এবং আক্রান্তের সংখ্যাও নিম্নমুখী বলে জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

এদিকে বাংলাদেশেও ফের বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্ত। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী। বুধবার (২১ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৪ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ২৯ হাজার ২৭৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৪৯২ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৬ লাখের বেশি মানুষ।

আরো পড়ুনঃ ইতালি যেতে আবেদন করবেন যেভাবে

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ২০ হাজার ৩০৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৬ হাজার ১৪৯ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ৪৯ হাজার ১৫৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ৯৫০ জনের।

ওমানের লকডাউন বাড়ার সম্ভাবনা

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!