রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ১২:১৮ পূর্বাহ্ন

ওমানে কমছে আক্রান্ত এবং মৃত

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
ওমানে আজ আক্রান্ত ১৮৪ জন

ওমানে মহামারী করোনায় আজ আক্রান্ত এবং মৃত নিম্নমুখী। দেশটিতে আজ নতুন ৪৩৯ জন আক্রান্ত এবং ৮ জনের মৃত্যুর সংবাদ দিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১১ হাজার ৩৩ জন। নতুন ৮ জনের মৃত সহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১২২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ রোগীর সংখ্যা ৫৪৯ জন সহ সর্বমোট সুস্থ রোগীর সংখ্যা ৯৬ হাজার ৯৪৯ জন। গতকালের চেয়ে আজ মৃত কমেছে ৫ জন এবং আক্রান্ত কমেছে ২০২ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫০ জন এবং এখন পর্যন্ত ওমানের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন মোট ৫০১ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় আইসিইউতে রয়েছেন ২০৭ জন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৬৯৯ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩৮০ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জন করোনা রোগী। মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Omar Faruk Restaurant

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭ হাজার ১৪১ জন। এর আগে সোমবার (১৯ অক্টোবর) দেশে আরও ১ হাজার ৬৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২১ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ২২ হাজার ৯৮৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৬ লাখ ৪৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৩ লাখ ৫২ হাজার ৯১৮ জন।

আরো পড়ুনঃ প্রাকৃতিক সুন্দরের অপরূপ লীলাভূমি ওমান 

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২৫ হাজার ২২২ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৮৪ লাখ ৫৬ হাজার ৬৫৩ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৯৪ হাজার ৭৩৬ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ২৩৬ জন।

আরো দেখুনঃ রহস্যময় ওমানের সুলতান

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!