রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ১২:২২ পূর্বাহ্ন

ওমানে হঠাৎ বেড়ে গেল করোনায় মৃত্যু ও আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
ওমানে আজ আক্রান্ত ১৮৪ জন

ওমানে মহামারী করোনায় মৃত ফের ঊর্ধ্বমুখী। দেশটিতে আজ নতুন ১৩ জনের মৃত্যুর সংবাদ দিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৬৪১ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১০ হাজার ৫৯৪ জন। নতুন ১৩ জনের মৃত সহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১১৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ রোগীর সংখ্যা ৭৭৬ জন সহ সর্বমোট সুস্থ রোগীর সংখ্যা ৯৬ হাজার ৪০০জন।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫০ জন এবং এখন পর্যন্ত ওমানের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন মোট ৫০৪ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় আইসিইউতে রয়েছেন ২০১ জন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে আজ বাংলাদেশেও বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্ত। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৬৮১ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬৩৭ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯০ হাজার ২০৬ জন করোনা রোগী।

সোমবার (১৯ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৭ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৯৯ জন।

Omar Faruk Restaurant

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ২৪ হাজার ৯২৭ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ২ লাখ ৬৪ হাজার ২১৯ জন। নতুন করে ৩ হাজার ৯৭১ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ১৮ হাজার ২৯৪ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি এক লাখের বেশি মানুষ।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৩ লাখ ৮৭ হাজার ৭৯৯ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৪ হাজার ৭৩০ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৪৮ হাজার ২৩৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ৬৪২ জনের।

প্রবাস টাইম বুলেটিন দেখুন

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!