রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:০২ পূর্বাহ্ন

ওমানের বৃহত্তম দুকুম পোর্টের নতুন কাস্টমস সেন্টার উদ্বোধন

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
ওমানের বৃহত্তম দুকুম পোর্টের নতুন কাস্টমস সেন্টার উদ্বোধন
ওমান দুকুম পোর্টের নতুন বাতিঘর

শিপমেন্টের দ্রুত ছাড়পত্রের জন্য ওমানের বৃহত্তম দুকুম পোর্টের নতুন কাস্টমস সেন্টার উদ্বোধন

ওমানের সর্ব বৃহৎ দুকুম বন্দরে শিপমেন্টের কাজ দ্রুত করতে ও পণ্য পরিবহনের সময় কমিয়ে আনতে নতুন একটি কাস্টমস সেন্টারের উদ্বোধন করা হয়েছে। দুকুমের বিশেষ অর্থনৈতিক অঞ্চলের তত্ত্বাবধানে যে কাস্টমস সেন্টারটি নির্মিত হচ্ছিল, তা আজ সম্পূর্ণ করে দুকুম বন্দরের হাতে হস্তান্তর করা হয়েছে। 

Omar Faruk Restaurant

বন্দরের অপারেশন ইনচার্জ ইয়াহিয়া বিন খামিস আল জাদজালি বলেন, “আমরা বর্তমানে বন্দরটির বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার সাথে সংশ্লিষ্ট পক্ষের কাছে শুল্ক স্টেশনটির মূল ভবনগুলির হস্তান্তর করবো। শুল্ক কেন্দ্রের সকল অবকাঠামো সুবিধা বন্দরের সর্বশেষ আন্তর্জাতিক স্পেসিফিকেশন সাথে ডিজাইন করা হয়েছে। ভবিষ্যতে আমদানি-রফতানির সুবিধার পাশাপাশি শুল্ক ছাড়ের ব্যবস্থা সহজতর করার বিষয়টি বিবেচনা করা হয়েছে।”

আরো পড়ুনঃ প্রাকৃতিক সুন্দরের অপরূপ লীলাভূমি ওমান 

দুকুম বন্দরটির উন্নয়ন চলমান থাকায় বর্তমান বন্দর কমপ্লেক্সের চারপাশের অঞ্চলগুলিতে উন্নয়নের চিহ্ন রয়েছে। যে উন্নতি হচ্ছে তার অংশ হিসাবে বন্দরে জাহাজ গাইড করার জন্য একটি নতুন পর্যবেক্ষণ এবং নেভিগেশন টাওয়ারও সম্পন্ন করা হয়েছে। এই বন্দরটি পুরোপুরি চালু হলে ওমানের অর্থনৈতিক চেহারায় আমূল পরিবর্তন আসবে এমনটাই ধারণা করছেন সংশ্লিষ্টরা। 

আরো দেখুনঃ আইন অমান্য করলেই ওমানের ভিসা বাতিল

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!