বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:২৫ অপরাহ্ন

ইতালি প্রবাসীদের সুখবর

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
ইতালি প্রবাসীদের সুখবর

দীর্ঘদিন বন্ধের পর আজ থেকে ইতালি প্রবাসীদের ফেরত যাওয়ার টিকিট দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে টার্কিশ এয়ারওয়েজ। আজ রোববার সকাল ১০টা থেকে গুলশান-১ এ টার্কিশ এয়ারওয়েজের কার্যালয় থেকে টিকিট দেওয়ার কার্যক্রম শুরু হয়।  টিকিট প্রত্যাশীদের একটি ফরম দেওয়া হচ্ছে। সেই ফরমে তাদের নাম, মোবাইল নম্বর, টিকিট নম্বর, দেশে থাকার কার্ডের মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ করতে হচ্ছে। এরপর সেটি জমা নেওয়া হচ্ছে।

টার্কিশ এয়ারওয়েজের সেলস অ্যান্ড ট্রাফিক কর্মকর্তা ইজাজ কাদরি জানান, যাদের রেসিডেন্স কার্ডের (দেশে থাকার) মেয়াদ উত্তীর্ণের তারিখ আগে শেষ হবে তাদের আগে টিকিট দেওয়া হবে। ইজাজ কাদরি প্রবাস টাইমকে বলেন, আমরা সবার ফরম পূর্ণ করে জমা নিচ্ছি। ডেটাবেইস তৈরি করব। তারপর মোবাইলে বার্তা দিয়ে তাঁদের ডেকে টিকিট রিইস্যু করব। যারা ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকিট কিনেছেন তারা সেখান থেকেও টিকিট নিতে পারবেন।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

ঢাকার ইতালি দূতাবাসের প্রদত্ত তথ্য অনুযায়ী- ৯ জুলাইয়ের আগে ইস্যুকৃত যেকোনো বৈধ রেসিডেন্ট কার্ডধারী বাংলাদেশি নাগরিক ইতালি প্রবেশের দিন থেকে ন্যূনতম ৭২ ঘণ্টার ভেতর গ্রহণ করা কোভিড-১৯ মুক্ত মেডিকেল সনদ নিয়ে সে দেশে ভ্রমণ করতে পারবেন। ভ্রমণকারী যাত্রীদের দেশটিতে প্রবেশের দিন থেকে ১৪ দিন নির্ধারিত স্বাস্থ্যসুরক্ষা কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে কোয়ারেন্টাইন পালন বাধ্যতামূলক। সেইসঙ্গে বিমানবন্দর থেকে নিজ নিজ অবস্থানে যেতে নাগরিক যাত্রী সুবিধার বাস বা ট্রাম ব্যবহার না করে ব্যক্তিগত বাহন ব্যবহার করার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

Omar Faruk Restaurant

উপরোক্ত শর্তসমূহ পালন করতে সক্ষম তুর্কি এয়ারলাইন্সের যাত্রীদের পূর্ববর্তী বাতিল ফ্লাইটের টিকিটের তারিখ পরিবর্তন করে নতুন যাত্রা তারিখ প্রদান করা হবে বলে জানিয়েছে তুর্কি এয়ারলাইন্স কর্তৃপক্ষ। পূর্ববর্তী টিকিটের তারিখ পরিবর্তনে ইচ্ছুক যাত্রীদের বৈধ রেসিডেন্ট কার্ডের মেয়াদের ভিত্তিতে অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে সেবা প্রদান করা হবে।

আরো পড়ুনঃ প্রাকৃতিক সুন্দরের অপরূপ লীলাভূমি ওমান 

সেক্ষেত্রে প্রথম পর্যায়ে শুধুমাত্র ৩০ নভেম্বর ২০২০ তারিখের আগে মেয়াদ শেষ হতে চলা যাত্রীদের নিজ নিজ ট্রাভেল এজেন্সি কিংবা ঢাকার তুর্কি এয়ারলাইন্সের অফিসে যোগাযোগের অনুরোধ জানিয়েছে তুর্কি এয়ারলাইন্স কর্তৃপক্ষ। পর্যায়ক্রমে রেসিডেন্ট কার্ডের মেয়াদ শেষ হতে থাকা সব যাত্রীর টিকেট পরিবর্তন করে দিতে তুর্কি এয়ারলাইন্স প্রতিশ্রুতিবদ্ধ।

 

বিস্তারিত দেখুন আজকের বুলেটিনে

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!