শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৪:৫৬ পূর্বাহ্ন

ওমানে নতুন আক্রান্ত ১৬৫৭

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
ওমানে করোনার এক লাফে মৃতের সংখ্যা বেড়ে দ্বিগুণ

ওমানে মহামারী করোনায় গত ৩ দিনে নতুন ১৬৫৭ জন আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রবিবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯ হাজার ৯৫৩ জন। গত ৩ দিনে নতুন মৃতের সংখ্যা ৩০ জন সহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ১০১ জনে। এখন পর্যন্ত ওমানে মোট সুস্থ রোগীর সংখ্যা ৯৫ হাজার ৬২৪ জন। যা দেশটির মোট আক্রান্তের ৮৬.৯ শতাংশ রোগী এখন সুস্থ।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৪৮ জন এবং এখন পর্যন্ত ওমানের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন মোট ৫১৮ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় আইসিইউতে রয়েছেন ২০৩ জন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ রহস্যময় ওমানের সুলতান 

এদিকে বাংলাদেশে করোনায় মৃত্যু কমলেও বেড়েছে আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৬৬০ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ২৭৪ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৮৮ হাজার ৫৬৯ জন করোনা রোগী। রোববার (১৮ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭৪ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৯৭২ জন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯৯ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ১৪ হাজার।

Omar Faruk Restaurant

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১৮ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনা আক্রান্ত হয়েছে মোট ৩ কোটি ৯৯ লাখ ৫৭ হাজার ৪৩৮ জন। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ১৪ হাজার ৬৩৩ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯৮ লাখ ৮৫ হাজার ৭৭১ জন।

আরো পড়ুনঃ প্রাকৃতিক সুন্দরের অপরূপ লীলাভূমি ওমান 

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২৪ হাজার ২৮২ জনের। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৮৩ লাখ ৪২ হাজার ৬৬৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আরো দেখুনঃ রহস্যময় ওমানের সুলতান

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!