সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৮:৪১ পূর্বাহ্ন

প্রবাসীদের সহায়তায় এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
প্রবাসীদের সহায়তায় এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন

বিশ্বব্যাপী নিঃস্ব অসহায় বাংলাদেশি প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে সহায়তা করবে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন। ইতিমধ্যেই ওমান, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন থেকে ১৫ প্রবাসীর মরদেহ দেশে পাঠানোর উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

বিশ্বব্যাপী করোনার থাবায় অনেকটা বিপর্যস্ত প্রবাসী বাংলাদেশিরা। এই সময়ে অসংখ্য প্রবাসীর মৃত্যু হলেও মরদেহ দেশে পাঠাতে আর্থিক সঙ্কটে হিমশিম খেতে হয়েছে নিকটজনদের। এই অসহায়ত্বের কথা চিন্তা করে মানবিক উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে এনআরবিসিআইপি এসোসিয়েশন।

Omar Faruk Restaurant

সংগঠনের সাধারন সম্পাদক মোঃ ইয়াসিন চৌধুরি সিআইপি বলেন, “সম্প্রতি দুটি বিষয় নিয়ে আমরা সরকারের প্রতি আকুল আবেদন জানাচ্ছি। বাংলাদেশ বিমান প্রবাসীদের মৃতদেহ বাংলাদেশে ফ্রিতে বহন করা বন্ধ করে দিয়েছে যার কারণে মধ্যপ্রাচ্যে অনেক অসহায় প্রবাসীদের মৃতদেহ হিমঘরে পড়ে আছে যারা অর্থের অভাবে মৃতদেহগুলি প্রিয় স্বজনদের কাছে পাঠানো সম্ভব হচ্ছে না। আমাদের আকুল আবেদন এই মৃতদেহগুলি বিমান যেন অতীতের ন্যায় আবার ফ্রিতে বহন করেন।

মধ্যপ্রাচ্য থেকে অনেক প্রবাসী বাংলাদেশের ছুটিতে গিয়ে আটকা পড়ে আছে ইতিমধ্যে মধ্যপ্রাচ্যের অনেক দেশ প্রবাসী বাংলাদেশীদের কর্মস্থলে ফিরে আনার ব্যাপারে সিদ্ধান্ত নিলেও অনেক অসহায় প্রবাসী দ্বিগুণ দাম দিয়ে টিকেট ক্রয় করতে অপারগ। ফলে প্রবাসীরা তাদের কর্মস্থলে ফিরতে পারছে না। একইভাবে মধ্যপ্রাচ্য থেকে বাংলাদেশে যাওয়ার টিকেটের দামও দ্বিগুণ। আমরা সরকারের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি বিমানের টিকেটের দাম যেন অতীতের মতো সহনীয় পর্যায়ে রাখা হয়।”

আরো পড়ুনঃ বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রম বাজার ওমান

২০১৮ সালে বিশ্বব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশ সরকারের সিআইপি মর্যাদাপ্রাপ্ত ব্যক্তিরা এই সংগঠনটি তৈরি করেন। তাদের লক্ষ্য ছিল বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা প্রবাসী ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ করা এবং প্রবাসীদের সঙ্কট সমাধানে কাজ করা। ইতিমধ্যে ওয়েজ আর্নার বন্ড চালু ও বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর বিষয়টি সংগঠনের দাবির প্রেক্ষিতে সমাধান হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের কর্মকর্তা।

প্রবাস টাইম বুলেটিন দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!