সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:২৯ অপরাহ্ন

ওমান যেতে প্রয়োজন নেই কোভিড টেস্টের

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
ওমানে খুলে দেওয়া হচ্ছে লকডাউন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা

ওমান যেতে এখন থেকে আর প্রয়োজন নেই কোভিড পরীক্ষার। বিষয়টি ওমান সরকার থেকে লিখিত কোনো ঘোষণা না দিলেও করোনা পরীক্ষা ছাড়াই আজ ওমান গেছেন বহু প্রবাসী এমন তথ্য পাওয়া গেছে বিশ্বস্ত সূত্রে। শুক্রবার সন্ধ্যা ৬-২০ মিনিটের সালাম এয়ারের চট্টগ্রাম থেকে মাস্কাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একটি ফ্লাইটে অসংখ্য প্রবাসী বাংলাদেশ থেকে ওমানে গেছেন আজ। তবে এই সুযোগটি শুধুমাত্র সালাম এয়ারই দিচ্ছে। অন্য এয়ারলাইন্সের মাধ্যমে ওমান যেতে কোভিড পরীক্ষা করতে হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফারহান ট্রাভেলস এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল্লাহ। আজ মুঠোফোনে তিনি প্রবাস টাইমকে বলেন, আজ সালাম এয়ারের ফ্লাইটে কোভিড টেস্ট ছাড়াই আমার ট্রাভেলস থেকে ১০ জন যাত্রী ওমান গেছেন। যাদের ইনস্যুরেন্স এর জন্যেও কোনো প্রকার ঝামেলা হয়নি। টিকিটের সাথেই অটোম্যাটিক তাদের ইনস্যুরেন্স করে দেওয়া হয়েছিলো।” আব্দুল্লাহ আরো বলেন, “এখন থেকে ওমানের যাত্রীদের বাংলাদেশ থেকে করোনা পরীক্ষার প্রয়োজন নেই। তবে কেউ চাইলে পরীক্ষা করাতে পারেন, সেক্ষেত্রে ওমান যাওয়ার পর করোনা পজিটিভ আসলে তাকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে সালাম এয়ার ব্যতীত অন্য এয়ারলাইনসের ক্ষেত্রে কোভিড টেস্ট লাগবে।”

আরো পড়ুনঃ ভিসার মেয়াদ শেষ হলে ওমানে ফিরতে পারবেন না প্রবাসীরা 

দীর্ঘদিন পর এমন সু খবরে ভীষণ খুশি ওমান প্রবাসীরা। মহামারী করোনাকালীন সময়ে ওমান প্রবাসীদের জন্য কোভিড টেস্ট অনেক বড় একটি সমস্যার কারণ হিসেবে উল্লেখ্য করে একাধিক ওমান প্রবাসী আমাদের জানান, বর্তমান সময়ে এমনিতেই আকাশচুম্বী টিকিটের মূল্য, সেইসাথে অনেক বড় একটি ইস্যু ছিলো করোনা পরীক্ষার ইস্যু। উচ্চ মূল্য দিয়ে টিকিট ক্রয় করেও শুধুমাত্র করোনা রিপোর্টের জন্য ওমান যেতে পারেননি অনেক প্রবাসী। সেক্ষেত্রে এখন থেকে ওমান যেতে অনেক বড় একটি সমস্যা থেকে পরিত্রাণ মিললো।

Omar Faruk Restaurant

এ ব্যাপারে ঢাকা এয়ারপোর্টের ইমিগ্রেশন এবং বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে প্রবাস টাইমের পক্ষথেকে যোগাযোগ করলে তারা বলেন, “যদি ওমান সরকার করোনা পরীক্ষা ছাড়াই তাদের দেশে প্রবাসীদের যেতে দেয়, সেক্ষেত্রে বাংলাদেশ সরকারের পক্ষথেকে কোনো আপত্তি নেই। মূলত প্রবাসীরা যে দেশে যাবেন, সে দেশের চাহিদা অনুযায়ী আমরা করোনা পরীক্ষা করাতে বলি।”

আরো পড়ুনঃ ওমানের টিকিট যেন সোনার হরিণ

এ ব্যাপারে ওমান থেকে ঢাকা ট্রাভেলস এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ শাহিন আলম বলেন, “বর্তমান সময়ে বাংলাদেশ থেকে আমাদের ট্রাভেলস এর মাধ্যমে অসংখ্য প্রবাসী ওমান আসতেছেন, যারা বাংলাদেশ থেকে করোনা পরীক্ষা করাননি। তবে ওমানে এসে অবশ্যই করোনা পরীক্ষা করাতে হবে এবং এরজন্য ২৫ ওমানি রিয়াল ফি দিতে হবে। সেইসাথে করোনা রিপোর্ট পজিটিভ আসলে তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং রিপোর্ট নেগেটিভ আসলে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।” তিনি আরো বলেন, “করোনার পূর্বে যাদের নতুন ভিসা হয়েছিলো, কিন্তু করোনা প্রাদুর্ভাবের কারণে ওমানে আসতে পারেননি, বর্তমান সময়ে তারা চাইলে কোনো ধরনের সমস্যা ছাড়াই ওমানে আসতে পারবেন। ইতিমধ্যেই আমাদের ট্রাভেলস এর মাধ্যমে অসংখ্য নতুন লোক ওমানে এসেছেন।”

আরো দেখুনঃ কোনো বাধা ছাড়াই নতুন লোক যাচ্ছে ওমান

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!