সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৮:৪১ পূর্বাহ্ন

ধর্ষণ মামলায় দেশে প্রথম মৃত্যুদণ্ডাদেশ

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
ওমানে খুলে দেওয়া হচ্ছে লকডাউন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা

ধর্ষণ মামলায় দেশে প্রথম মৃত্যুদণ্ডাদেশ দিলেন টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন। টাঙ্গাইলের ভুঞাপুরে মাদ্রাসাছাত্রী গণধর্ষণের মামলায় বৃহস্পতিবার (১৫ অক্টোবর) পাঁচজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ অক্টোবর) ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডাদেশ সংক্রান্ত অধ্যাদেশে রাষ্ট্রপতির স্বাক্ষরের পর ধর্ষণ মামলায় দেশে এটাই কোনো মৃত্যুদণ্ডাদেশ দিলেন আদালত। মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- সাগর চন্দ্র, সুজন মনি রিশি, রাজন, সঞ্জীত এবং গোপী চন্দ্র শীল। এদের মধ্যে সঞ্জীত এবং গোপী চন্দ্র কারাগারে থাকলেও বাকিরা পলাতক।

Omar Faruk Restaurant

টাঙ্গাইল আদালত পরিদর্শক তানভীর আহমদ বলেন, ‘২০১২ সালের জানুয়ারি মাসে ভূঞাপুরে এক মেয়েকে অপহরণ কর গণধর্ষণের মামলায় পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।’ রায় ঘোষণার সময় আসামি সঞ্জিত ও গোপী চন্দ্র শীল উপস্থিত ছিল। বাকি তিন আসামি জামিন নিয়ে পলাতক রয়েছেন।

আরো পড়ুনঃ বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রম বাজার ওমান

এর আগে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে ‘নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধন) অধ্যাদেশ, ২০০০’-এর খসড়া সোমবার মন্ত্রীসভায় অনুমোদন হয়। পরদিন সেই অধ্যাদেশে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। জাতীয় সংসদের অধিবেশন না থাকায় রাষ্ট্রপতির অধ্যাদেশের মাধ্যমে এটি আইনে পরিণত হয়।

বুলেটিন দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!