শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৩:৪১ অপরাহ্ন

ওমান প্রবাসীদের জন্য দুঃসংবাদ!

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
ওমান প্রবাসীদের জন্য দুঃসংবাদ

ভিসার মেয়াদ নেই এমন প্রবাসীদের পুনরায় ওমান প্রবেশের অনুমতি নেই, জানালেন দেশটির সুপ্রিম কমিটি

করোনার কারণে দেশে এসে আটকেপড়া প্রবাসীদের মধ্যে যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, এমন প্রবাসীরা পুনরায় ওমান প্রবেশ করতে পারবেন না। আজ বৃহস্পতিবার দেশটির সুপ্রিম কমিটির সপ্তাহের শেষ বৈঠকে এই কথা বলেন রয়্যাল ওমান পুলিশের অপারেশন ডিজি ব্রিগেডিয়ার আল আসমি। তিনি বলেন, বর্তমানে অনলাইনের মাধ্যমে কোনো ই-ভিসা সেবা দেওয়া হচ্ছেনা। সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অনুযায়ী যাদের ভিসার মেয়াদ শেষ, তাদের আসতে দেওয়া হচ্ছে না। বর্তমানে শুধুমাত্র বৈধ ভিসাধারী ব্যক্তিরাই ওমানে প্রবেশের অনুমতি পাবে।

তিনি আরো বলেন, সুপ্রিম কমিটির সিদ্ধান্ত লঙ্ঘনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যারা আইন অমান্য করবে, তাদের মোটা অংকের জরিমানা সহ তাদের নাম ও ছবি সহ বিস্তারিত তথ্য আইনি প্রক্রিয়া শেষ করে মিডিয়াতে প্রকাশ করবে পুলিশ। ওমানে সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ। দিনের বেলায়ও কোনো ধরনের জনসমাগম করা যাবেনা বলে জানান এই কর্মকর্তা।

আরো পড়ুনঃ ওমানের টিকিট যেন সোনার হরিণ 

বৈঠকে দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ১২ দিনে ২২০ জন রোগী আইসিইউতে ভর্তি হয়েছেন। ওমানে আক্রান্ত বাড়ার পিছনে জনগণের অসতর্কতাকে দায়ী করেন তিনি। গত মাসে ওমানের কোনো স্বাস্থ্য কর্মী একদিনের জন্যেও ছুটি নেননি বলে স্বাস্থ্যমন্ত্রী। স্বাস্থ্য কর্মীদের এমন ত্যাগের জন্য ধন্যবাদ জানান তিনি। ওমানে এক করোনা রোগীর জানাজায় অংশ নিয়ে ৩ জনের মৃত হয়েছে বলেও জানান তিনি। ওমানে আইসিইউতে ভর্তি রোগীর মধ্যে ৮৩ শতাংশেরই মৃত হয়েছে বলে জানান মন্ত্রী।

Omar Faruk Restaurant

বৈঠকে সুপ্রিম কমিটির আরেক সদস্য ডাঃ সাইফ আল আব্রি বলেন, দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত ব্যক্তিদের কর্মস্থলে যেতে নিষেধাজ্ঞা আরোপ করা হবে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওমানে পুরুষদের মধ্যে সংক্রমণের হার মহিলাদের তুলনায় অনেক বেশি। তবে এর জন্য কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা না থাকলেও পুরুষরা ঘরের বাহিরে বেশি থাকার কারণে সংক্রমণ হচ্ছে এমনটাই ধারনা করা হচ্ছে।

বুলেটিন দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!