শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:১১ অপরাহ্ন

বিশ্বের জ্বালানি শক্তি র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দেশের মধ্যে ওমান 

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
বিশ্বের জ্বালানি শক্তি র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দেশের মধ্যে ওমান 

বিশ্বের জ্বালানি শক্তি র‌্যাঙ্কিংয়ে ওমানের অবস্থা আগের থেকে এগিয়ে এসেছে। চলতি বছর ওমানের অবস্থান আরব বিশ্বে পঞ্চম ও বিশ্বে ৫৯ তম। মঙ্গলবার এই তথ্য প্রকাশ করেছে বিশ্ব জ্বালানি শক্তি পরিষদ (ডব্লিউইসি)। বিশ্বের শীর্ষস্থানীয় জ্বালানি শক্তি ব্যবহারকারী দেশগুলো নিয়ে এই র‌্যাঙ্কিং করা হয়েছে বলে জানিয়েছে ডব্লিউইসি। 

Omar Faruk Restaurant

এই প্রতিবেদনে ওমানকে এমন সেরা দেশগুলির মধ্যে স্থান দেওয়া হয়েছে, যেগুলি বিশ্ব জ্বালানি শক্তি ত্রিলেমা সূচকে এনার্জি ইকুইটি ডাইমেনশনে উন্নতি করেছে। এই সূচকের মাত্রাটি ওমানের জ্বালানি শক্তি দেশীয় ও বাণিজ্যিক ব্যবহারের জন্য নির্ভরযোগ্য, সাশ্রয়ী মূল্যে এবং প্রচুর পরিমাণে জ্বালানি শক্তির সর্বজনীন গ্রহণযোগ্য কোনো দেশের ক্ষমতার মূল্যায়ন করে। জ্বালানি শক্তি ইকুইটির এই তালিকায় ওমান ছাড়া অন্যান্য দেশগুলো হচ্ছে: লুক্সেমবার্গ, কাতার, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, আইসল্যান্ড ও সৌদি আরব। 

প্রতারণার অভিযোগে ওমানে ৬ প্রবাসী গ্রেফতার

প্রতারণার অভিযোগে ওমানে ৬ জন প্রবাসীকে আটক করেছে দেশটির রয়্যাল ওমান পুলিশ আরওপি। মঙ্গলবার (১৩-অক্টোবর) এক বিবৃতিতে আরওপি জানিয়েছে, আটককৃতরা বিভিন্ন ইলেক্ট্রিক ডিভাইসের মাধ্যমে নিজেদেরকে ব্যাংকের লোক পরিচয় দিয়ে গ্রাহকদের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিতো। আটককৃত ৬ জন কোন দেশের নাগরিক তা না বললেও তারা এশিয়ান নাগরিক বলে জানিয়েছে আরওপি।

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি

তবে গোপন সূত্রে জানাগেছে, এরা সবাই পাকিস্তানি নাগরিক। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে মাস্কাটের পুলিশ কমান্ড। এদিকে অপর এক মামলায় ওমানের তেল গ্যাস অঞ্চল থেকে চুরির অভিযোগে আরো ২জনকে আটক করেছে ওমান পুলিশ। 

আরো দেখুনঃ ওমান প্রবাসীদের গুরুত্বপূর্ণ সংবাদ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!