শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৬ অপরাহ্ন

কুয়ালালামপুর সহ কয়েকটি রাজ্যে ফের লকডাউন

শাহাদাত হোসেন,মালয়েশিয়া
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
মালয়েশিয়ায় আক্রান্তের সংখ্যা কমে স্বস্তি ফিরতে শুরু করেছে-Probash Time
পুরনো ছবিঃ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় মালয়েশিয়ার কয়েকটি রাজ্যে ফের মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) ঘোষণা করেছে সরকার। গতকাল সোমবার দেশটির জ্যেষ্ঠ মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। সে অনুযায়ী আগামীকাল বুধবার থেকে কুয়ালালামপুর, পুত্রাজায়া, ও সাবাহসহ কয়েকটি রাজ্যে দুই সপ্তাহের জন্য লকডাউন থাকবে।

Omar Faruk Restaurant

গত কয়েকদিন ধরে দেশটির সাবাহ, পোর্ট কেলাং ও কেদাহ রাজ্যে লকডাউন করা হয়েছিল। সংবাদ সম্মেলনে বিষয়টি উল্লেখ করে দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব জানান, সেলেঙ্গরসহ আশপাশের অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনকভাবে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সুপারিশ জমা হওয়ার পর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশঙ্কাজনক এ অবস্থায় উল্লিখিত রাজ্যগুলো ছাড়াও মালয়েশিয়ার সব ধর্মীয়, ক্রীড়া, শিক্ষা ও সামাজিক কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করেছেন মন্ত্রী।

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, দেশের কল-কারখানাগুলো স্বাভাবিকভাবে চলবে। এক জেলা থেকে অন্য জেলা বা প্রদেশে যাওয়া যাবে না। সাধারণ শ্রমিকরা তাদের মালিকের নিকট থেকে অনুমতিপত্র নিয়ে যেকোনো জেলায় যেতে পারবেন। প্রতিটি পরিবার থেকে দুজন বাইরে গিয়ে মুদির দোকান থেকে মালামাল কিনতে পারবেন। রেস্টুরেন্ট বা অন্যান্য ব্যবসায়িক কার্যক্রম সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। সংক্রমণ যেভাবে বাড়ছে, তা বিবেচনায় পুরো দেশে লকডাউন দেওয়ার সম্ভাবনা কম বলে জানিয়েছেন মালয়েশিয়ার স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক।

 

ওমানের সব খবর দেখুন বুলেটিনেঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!