সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:১৯ অপরাহ্ন

ওমানে আজ আক্রান্ত এবং মৃত নিম্নমুখী

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
ওমানে করোনার এক লাফে মৃতের সংখ্যা বেড়ে দ্বিগুণ

ওমানে মহামারী করোনায় গতকালের তুলনায় আজ আক্রান্ত এবং মৃত কিছুটা নিম্নমুখী। মঙ্গলবার ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৬৩৮ জন। যা গতকালের তুলনায় আজ ৪৭ জন কম আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার ২১৩ জন। যাদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯৩ হাজার ৫৫৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন ৩৩৫ জন। দেশটিতে নতুন ৭ জনের মৃত সহ মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৫৩ জন। দেশটিতে সুস্থতার সূচক গতকালের থেকে আজ ২ পয়েন্ট কমে আজ দাঁড়িয়েছে ৮৭.২ শতাংশে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৭৪ জন এবং এখন পর্যন্ত ওমানের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন মোট ৫৪৫ জন। যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় আইসিইউতে রয়েছেন ২১০ জন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ওমানের সকল নাগরিক ও প্রবাসীদের সরকারের দেওয়া সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরো পড়ুনঃ বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রম বাজার ওমান

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৫৭৭ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৫৩৭ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৮১ হাজার ২৭৫ জন করোনা রোগী। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৪৮২ জন। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৮৭৩ জন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮০ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ ৮৫ হাজার।

Omar Faruk Restaurant

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৮৫ হাজার ৮০৯ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৭ হাজার ৮৯৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৮৬ লাখ ১৯ হাজার ৪৫৪ জন।

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২০ হাজার ১৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৮০ লাখ ৩৮ হাজার ৩৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

ওমানের সব খবর দেখুন বুলেটিনেঃ 

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!