শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০২:৩৮ অপরাহ্ন

এনওসি ছাড়া ওমানে ফেরার অনুমতি পাচ্ছেন প্রবাসীরা

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
ওমানে খুলে দেওয়া হচ্ছে লকডাউন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা

মহামারী করোনাভাইরাসের কারণে বাংলাদেশে এসে আটকে পড়া ওমান প্রবাসীরা চারটি শর্ত পূরণ সাপেক্ষে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) ছাড়াই ওমানে ফেরত যেতে পারবেন। ৪ টি শর্তের মধ্যে রয়েছে, ওমানের বৈধ রেসিডেন্স আইডি এবং বৈধ পাসপোর্ট থাকতে হবে। ওমানে যাওয়ার পরে কোভিড-১৯ (পিসিআর টেস্ট) পরীক্ষা করাতে হবে এবং বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন থাকতে হবে।

Omar Faruk Restaurant

গত ২৭ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়র পৃথক দু’টি চিঠির বরাত দিয়ে আজ সোমবার জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর উপ-পরিচালক (কর্মসংস্থান) মো. মিজানুর রহমান অপর এক চিঠিতে ওমানগামী প্রবাসী কর্মীদের ব্যাপক প্রচারণার জন্য জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিস, টিটিসি/আইএনটি সমূহ এবং সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সিকে নির্দেশনা প্রদান এবং বিএমইটির ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রচারের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়।

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

এদিকে ওমান যেতে এনওসি না লাগলেও ই ভিসা জটিলতায় বহু প্রবাসী বাংলাদেশী। দীর্ঘদিন আরবাব/স্পন্সরের সাথে যোগাযোগ না থাকায় এখন অনেক স্পন্সরই ই ভিসা করে দিচ্ছেন না তাদের শ্রমিকদের এমন অভিযোগ অসংখ্য ওমান প্রবাসীদের। দীর্ঘদিন দেশে আটকে থাকার কারনে অনেকেরই ভিসার মেয়াদ শেষ। সুতরাং এমতাবস্থায় ই ভিসা না পেলে বহু ওমান প্রবাসীর পুনরায় ওমান যাওয়া ঝুঁকির মধ্যে পরে যাবে।

ওমানের সব খবর দেখুন বুলেটিনেঃ 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!