শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৩:৪৫ অপরাহ্ন

ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: সোমবার, ১২ অক্টোবর, ২০২০
বিদেশফেরত ৮৩ জনের বিরুদ্ধে ৫৪ ধারার কার্যক্রম স্থগিত

ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের বিধান রেখে নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশোধনে চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রীসভা। আজ সোমবার সকালে, মন্ত্রীসভায় বৈঠকে এই অনুমোদন দেয়া হয় বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৈশাখী অনলাইনকে তিনি জানান, ধর্ষণের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি মৃত্যুদণ্ডের বিধানও যুক্ত করা হয়েছে।

Omar Faruk Restaurant

অপরাধের গুরুত্ব ও ভয়াবহতা বিবেচনা করে বিচারক সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড দিতে পারবেন।সংসদ অধিবেশন না থাকায় রাষ্ট্রপতির অধ্যাদেশের মাধ্যমে এ আইন শিগগিরই কার্যকর করা হবে বলেও জানান মন্ত্রী।

সম্প্রতি দেশে একাধিক ধর্ষণের ঘটনায় উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়। সিলেটের এমসি কলেজে দলবদ্ধ ধর্ষণের পর নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় ক্ষোভ-ধিক্কার জানায় হাজার হাজার মানুষ। টানা প্রতিবাদী কর্মসূচি পালিত হচ্ছে রাজপথে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যোগ দিচ্ছেন এসব কর্মসূচিতে।

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিক্রিয়া জানাচ্ছেন অসংখ্য মানুষ। কেউ কেউ ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড করার দাবি জানান। আইনমন্ত্রী আনিসুল হক আগে জানিয়েছিলেন, জনগণের দাবির প্রেক্ষিতেই সরকার আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে।

আরো দেখুনঃ ওমান পুলিশের কঠোর হুঁশিয়ারি

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!