সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:২৯ অপরাহ্ন

ড্রোন দিয়ে পর্যবেক্ষণ করবে রয়্যাল ওমান পুলিশ

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ১১ অক্টোবর, ২০২০
ড্রোন দিয়ে পর্যবেক্ষণ করবে রয়্যাল ওমান পুলিশ

ওমানে আজ থেকে শুরু হলো রাত্রিকালীন লকডাউন, কঠোর অবস্থানে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী 

ওমানে মহামারী করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ থেকে ফের শুরুহলো রাত্রিকালীন লকডাউন। আজ থেকে আগামী ২৪ অক্টোবর সকাল ৮টা নাগাদ অব্যাহত থাকবে এই লকডাউন। সুপ্রিম কমিটির নতুন এই সিদ্ধান্ত বাস্তবায়নে ইতিমধ্যেই মাঠে নেমেছে দেশটির আইন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

পরিস্থিতি কঠোরভাবে পর্যবেক্ষণে ড্রোন ক্যামেরা ব্যবহার করবে রয়্যাল ওমান পুলিশ আরওপি। সেইসাথে ট্রাফিক টহলকে আরও তীব্র করার ঘোষণা দিয়েছে আরওপি। আজথেকে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত রাত ৮টা থেকে সকাল ৫ টা নাগাদ চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে ওমান সুপ্রিম কমিটি। 

Image may contain: one or more people and outdoor

তবে বিমানবন্দরে আগত যাত্রীদের ক্ষেত্রে কোনো ধরনের প্রভাব ফেলবেনা এই লকোডাউন, প্রত্যেক যাত্রীকে সাথে ট্রাভেল ডকুমেন্ট রাখতে অনুরোধ জানিয়েছে আরওপি। সেইসাথে বিমানবন্দর দিয়ে আগত এবং ছেড়ে আসা যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছানোর অনুমতি দেওয়া হবে যদি তারা প্রমাণ হিসাবে বিমানের টিকিট দেখাতে পারে এমনটি জানিয়েছে আরওপি। 

ওমানের সকল ব্যবসায়ীদের রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করে যার যার ঘরে অবস্থান নেওয়ার অনুরোধ জানিয়েছে ওমান পুলিশ। লকডাউন চলাকালীন বিদ্যুৎ / পানি / যোগাযোগ, আবর্জনার ট্রাক, অ্যাম্বুলেন্স এবং সিভিল ডিফেন্সের যানবাহন, খাদ্য সরবরাহ পণ্য, মাছ পরিবহন যানবাহন, তেল, গ্যাস এবং পানির ট্যাংকার, পুরানো বিমানবন্দরে ফিল্ড হাসপাতালের চিকিৎসক কর্মী এবং কর্মী, বন্দর এবং সরকারী সীমান্ত পোস্ট (কেবল ট্রাক চালক) এর মাধ্যমে আমদানি ও রফতানির জন্য কনটেইনার পরিবহনের ট্রাক চলতে পারবে। এ ছাড়া জরুরি ও মানবিক পরিস্থিতির জন্য এবং হাসপাতালে রোগী নেওয়ার ক্ষেত্রে অ্যাপয়েন্টমেন্ট লেটার বা এসএমএসের প্রমাণ দেখাতে হবে বলে জানিয়েছে আরওপি। 

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছে দেশটির সুপ্রিম কমিটি। মোটা অংকের জরিমানা সহ আইন অমান্যকারীদের ছবি দেশটির জাতীয় মিডিয়াতে প্রচার করার কথা জানিয়েছে কমিটি। ওমান সরকারের নতুন এই সিদ্ধান্ত যথাযথভাবে মেনে চলতে ওমানে অবস্থিত সকল বাংলাদেশী প্রবাসীদের অনুরোধ জানিয়েছেন বিশিষ্ট প্রবাসীরা। 

ওমানের সব সংবাদ দেখুন বুলেটিনে

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!