সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

আজ থেকে মাস্কাট সালালাহ বাস সার্ভিস বন্ধ করলো মাওয়াসালাত

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: রবিবার, ১১ অক্টোবর, ২০২০
আজ থেকে মাস্কাট সালালাহ বাস সার্ভিস বন্ধ করলো মাওয়াসালাত

আজ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত মাস্কাট সালালাহ রুটের সকল বাস সার্ভিস বন্ধ ঘোষণা করলো ওমানের জাতীয় গনপরিবহন সেবা প্রতিষ্ঠান মাওয়াসালাত। দেশটির সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত অনুযায়ী আজথেকে পুনরায় ওমানে রাত্রিকালীন লকডাউন দেওয়ার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে মাওয়াসালাত। আজ এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

Omar Faruk Restaurant

এখন থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সালালাহ ব্যতীত শুধুমাত্র আন্তঃনগর মাস্কাট সিটি সার্ভিস চালু থাকবে। মাস্কাট সিটির সকল রুটে সন্ধ্যা ৬টা নাগাদ বাস সার্ভিস চালু থাকবে। এবং এর বিস্তারিত তথ্য মাওয়াসালাত কোম্পানির অফিসিয়াল সকল চ্যানেলগুলিতে প্রকাশিত হবে।

একইসাথে ওমানের সকল জাতীয় ফেরির সময়সীমাও পুনরায় নির্ধারণ করা হয়েছে। এখন থেকে যাতে সন্ধ্যা ৬ টার মধ্যে সবাই যার যার গন্তব্যে পৌছাইতে পারে, সেজন্য বাস এবং ফেরির নতুন সময় সূচি তাদের অফিসিয়াল ফেসবুক সহ সকল যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

ওমানের সাংস্কৃতিক খাতের উন্নয়নে নতুন খসড়া অনুমোদন   

ওমানের সাংস্কৃতিক খাতে ব্যাপক উন্নয়নের জন্য একটি কৌশলগত খসড়া প্রস্তুত করার জন্য নতুন কমিটি গঠন করেছেন দেশটির নতুন সংস্কৃতি মন্ত্রী ও সুলতানের পুত্র সাইয়্যিদ থায়াজিন বিন হাইথাম আল সাইদ। সংস্কৃতি ক্রীড়া মন্ত্রণালয়ের সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ সাঈদ বিন সুলতান বিন ইয়ারুব আল বুসাইদীর নেতৃত্বে সংস্কৃতি খাতের জন্য একটি কৌশলগত খসড়া প্রস্তুত ও নতুন কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন মন্ত্রী। আজ 

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, প্রকল্পটি জাতীয় সাংস্কৃতিক উন্নয়নে বিভিন্ন কৌশল গ্রহণ করার পাশাপাশি ওমানের ২০৪০ সালের ভিশন বাস্তবায়নে ব্যাপক ভূমিকা রাখবে।

বিশ্বের অন্যান্য দেশের মতো ওমানেও ডাক দিবস পালন

বিশ্বের অন্যান্য দেশের মতো ওমানেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ডাক দিবস পালন করেছে। দেশটির পরিবহন, যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অনলাইনে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, ১৮৭৪ সালের এই দিনে সুইজারল্যান্ডের বার্নে ২২টি দেশের প্রতিনিধিদের অংশগ্রহণে গঠিত হয় ইউনিভার্সেল পোস্টাল ইউনিয়ন (ইউপিইউ)। ইউপিইউ গঠন করার মহেন্দ্রক্ষণটি স্মরণীয় করে রাখতে সংগঠনের পক্ষ থেকে ১৯৬৯ সালে জাপানের টোকিওতে অনুষ্ঠিত ইউনিভার্সেল ডাক ইউনিয়নের ১৬তম অধিবেশনে ভারতীয় প্রতিনিধি দলের সদস্য আনন্দ মোহন নারুলা ৯ অক্টোবরকে বিশ্ব ‘ডাক ইউনিয়ন দিবস’ হিসেবে পালনের প্রস্তাব করেন। অধিবেশনে প্রতি বছরের ৯ অক্টোবর বিশ্ব ডাক ইউনিয়ন দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত হয়।

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

পরবর্তীতে ১৯৮৪ সালে জার্মানির হামবুর্গে অনুষ্ঠিত ১৯তম অধিবেশনে নাম পরিবর্তন করে ‘বিশ্ব ডাক দিবস’ রাখা হয়। এরপর থেকে প্রতি বছর দিবসটি ‘বিশ্ব ডাক দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। এই বছরের করোনা মহামারিতে ডাক পরিষেবা আরো আধুনিকতার দিকে নজর দিয়েছে গোটা বিশ্ব।

ওমানের সব সংবাদ দেখুন বুলেটিনে

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!