শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:৩১ অপরাহ্ন

কঠোর অবস্থানে ওমান সুপ্রিম কমিটি

আন্তর্জাতিক ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
কঠোর অবস্থানে ওমান সুপ্রিম কমিটি

ওমানে মহামারী করোনা সংক্রমণ রোধে সুপ্রিম কমিটির আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছে সুপ্রিম কমিটি। বিশেষকরে দেশটির সকল তরুণদের প্রতি ইঙ্গিত করে আজ কমিটির এক বিবৃতিতে বলা হয়েছে, এখন থেকে কেউ সুপ্রিম কমিটির আইন অমান্য করে জনসমাগম করলে, তাদের নাম ও ছবি সহ বিস্তারিত তথ্য সংবাদ মাধ্যমে প্রকাশ করা হবে। সেইসাথে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে কমিটি। 

ওমান সুপ্রিম কমিটির আইন অমান্য করে জনসমাগম করার অপরাধে ইতিমধ্যেই দেশটির উত্তর আশ শারকিয়া ও নেজুয়া থেকে একাধিক ওমানি এবং প্রবাসীকে গ্রেফতার করেছে দেশটির রয়্যাল ওমান পুলিশ আরওপি। ওমানে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মূলত এমন কঠোর আইন জারী করেছে বলে জানিয়েছে কমিটি।  

Omar Faruk Restaurant

ওমানের ফেরি ও বাস চলাচলের নতুন সময় ঘোষণা

ওমানের বাস ও ফেরি চলাচলের নতুন সময় পুনরায় নির্ধারণ করা হয়েছে। দেশটির জাতীয় গনপরিবহন কোম্পানি মাওয়াসালাত আগামীকাল রবিবার থেকে নতুন শিডিউল অনুযায়ী তাদের যানবাহন চলাচল করবে। ওমান সুপ্রিম কমিটির নতুন ঘোষণা অনুযায়ী দেশটিতে আগামী ১১ই অক্টোবর রবিবার থেকে ২৪ অক্টোবর শনিবার পর্যন্ত রাত ৮ টা থেকে সকাল ৫ পর্যন্ত সকল যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। 

আজ অনলাইনে জারী করা এক বিবৃতিতে মাওয়াসালাত জানিয়েছে,“করোনা মোকাবেলায় সুপ্রিম কমিটির নির্দেশনার ভিত্তিতে মাস্কাটে সকল বাস এবং ফেরি ব্যবহারকারীদের আগামী ১১ ই অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত সকল ফেরি ও বাস নতুন শিডিউল অনুযায়ী চলবে।

মাস্কাটের সকল বাস সন্ধ্যার আগ পর্যন্ত মাস্কাটের অভ্যন্তরে চলাচল করবে। “সেনয়ার” সংস্থার মাধ্যমে চলমান আন্তঃনগর বাস পরিষেবা সময়সীমা পুনরায় নির্ধারণ করা হবে। যেহেতু সকল ট্রিপ সন্ধ্যা ৫ টার মধ্যে তাদের গন্তব্যে পৌঁছাতে হবে। তাই সকল বাস কোম্পানির অফিসিয়াল অ্যাকাউন্ট ও বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বাস চলাচলের সময় প্রকাশ করতে হবে। গ্রাহকরা (24121500/24121555) নাম্বারে কল দিয়ে চব্বিশ ঘন্টা তথ্য সেবা পাবেন। সেইসাথে সকল ফেরি কোম্পানিকেও তাদের সকল ফেরির সময়সীমা পুনরায় নির্ধারণ করে ফেরি ছাড়ার সকল বিবরণ সহ সোশ্যাল মিডিয়ায় ও সংস্থার অফিসিয়াল অ্যাকাউন্টগুলির মাধ্যমে প্রকাশ করতে বলা হয়েছে। এছাড়াও 80072000 নাম্বারে কল করে ২৪ ঘন্টা কল সেন্টারের মাধ্যমে ফেরির যেকোনো তথ্য সেবা নিতে পারবে গ্রাহকরা। 

আরো পড়ুনঃ মানব সেবার আড়ালে ওমানে কোটি টাকার জালিয়াতি 

কাজ শুরু করেছে মুসান্দাম পৌরসভার ভূমি রেজিস্ট্রির অফিস

আগামী ১১ ই অক্টোবর থেকে ওমানের মুসান্দাম পৌরসভার ভূমি রেজিস্ট্রি অফিস পুনরায় আবার কাজ শুরু করবে। আজ দেশটির গৃহায়ন ও নগর পরিকল্পনা মন্ত্রণালয় অনলাইনে জারী করা এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। তবে নাগরিকদের ভূমি রেজিস্ট্রি অফিসের সেবা নিতে দেশটির সুপ্রিম কমিটির দেওয়া সকল স্বাস্থ্যবিধি অবশ্যই মানতে হবে। সেইসাথে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রোধে সতর্কতামূলক ব্যবস্থা মেনে সেবা নিতে আসার আগে অনলাইনের মাধ্যমে একটি অ্যাপয়েন্টমেন্ট নিতে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

ওমানের আজকের সব সংবাদ দেখুন বুলেটিনে

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!